Chris Hemsworth On Mirabai Chanu: সোশ্যালে 'থর'হরিকম্প! এবার মীরাবাইতে মজে হেমসওয়ার্থ

মীরাবাইয়ের এক অনুরাগী হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থকে (Chris Hemsworth) ট্যাগ করে বলেছিলেন যে, এবার তাঁর উচিত মীরাবাইকে 'থর'-এর হাতুড়ি (মিওনির) হাতে তুলে দেওয়া। সিনে অনুরাগীরদের নতুন করে হেমসওয়ার্থের পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই।

Updated By: Aug 5, 2022, 03:08 PM IST
Chris Hemsworth On Mirabai Chanu: সোশ্যালে 'থর'হরিকম্প! এবার মীরাবাইতে মজে হেমসওয়ার্থ

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি কমনওয়েলথ গেমসে (CWG 2022) ভারতকে সোনা এনে দিয়েছেন মীরাবাই চানু (Mirabai Chanu)। ইম্ফলের কন্যা মহিলাদের ভারোত্তোলনের ৪৯ কেজি বিভাগে গলায় ঝুলিয়েছেন স্বর্ণপদক। বার্মিংহ্যামে মোট ২০১ কেজি ভারোত্তোলন করেন মীরাবাই। স্ন্যাচে তিনি তুলেছিলেন ৮৮ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে কাঁধে চাপান ১১৩ কেজি। মীরাবাইয়ের এক অনুরাগী হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থকে (Chris Hemsworth) ট্যুইটারে ট্যাগ করে বলেছিলেন যে, এবার তাঁর উচিত মীরাবাইকে 'থর'-এর হাতুড়ি (মিওনির) হাতে তুলে দেওয়া। সিনে অনুরাগীরদের নতুন করে হেমসওয়ার্থের পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। তিনি 'থর'-এর চরিত্রে অভিনয় করার জন্য বিরাট জনপ্রিয়তা পেয়েছেন। হেমসওয়ার্থ সেই ট্যুইটের উত্তরে লেখেন, "সাইখম আপনাকে শুভেচ্ছে, আপনি কিংবদন্তি। আপনি এর যোগ্য।"

আরও পড়ুনOne More Gold In CWG 2022: পোলিওতে পঙ্গু! তবুও অদম্য ছেলের ঐতিহাসিক সোনা, আজ সুধীরের নাম বলছে দেশ

মীরাবাই ২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথে ৪৮ কেজি বিভাগে সোনা পেয়েছিলেন। চার বছর পর আবার কমনওয়েলথে সোনা পেলেন তিনি। যদিও এবার ৪৯ কেজি বিভাগে। চলতি কমনওয়েলথে নিজের ইভেন্টের দিন শুরু থেকেই মীরাবাই ছিলেন অসাধারণ ফর্মে। বুঝিয়ে দিয়েছিলেন যে, শ্রেষ্ঠত্বের মুকুট নিজের মাথায় পরতে চলেছেন তিনি। টোকিও অলিম্পিক্সে দেশের হয়ে প্রথম পদক জিতেছিলেন মীরাবাই। কর্নম মালেশ্বরীর পর মীরাবই দেশের দ্বিতীয় ভারোত্তোলক হিসেবে অলিম্পিক্সে পদক জিতে অনন্য ইতিহাস লিখেছিলেন। মালেশ্বরী ২০০০ সালে সিডনিতে আয়োজিত অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন ৬৯ কেজি বিভাগে। ২১ বছর পর ভারতকে ভারোত্তোলনে পদক এনে দিয়েছিলেন মীরাবাই।

আরও পড়ুন: CWG 2022, Saurav Ghosal : ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়ে কেঁদে ফেললেন বঙ্গতনয়

অলিম্পিক্সের জন্যই কমনওয়েলথে মীরাবাইয়ের ওপর প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছিল। তিনি কমনওয়েলথে মীরাবাই ভাল ফল করবেন বলেই আগাম মনে করা হয়েছিল। ভারতের পদক জয়ের অন্যতম সম্ভাবনাময় অ্যাথলিট ছিলেন মীরাবাই। সেটাই কিন্তু তিনি প্রমাণ করে দিলেন তিনি। মীরাবাইয়ের এবারের কমনওয়েলথ গেমস রেকর্ড কিন্তু ইতিহাসে থেকে যাবে। প্রথম চেষ্টায় মীরাবাই তুলেছিলেন ১০৯ কিলো। দ্বিতীয় প্রচেষ্টায় এসে নিজের কাঁধে চাপান ১১৩ কিলো। মোট ২০১ কিলো তুললেন মীরাবাই বিরল নজির গড়েছেন। কমনওয়েলথে এমনটা এর আগে পারেননি কোনও ভারোত্তোলকই। মীরাবাইয়ের ইভেন্টে মরিশাসের মেরি রানাইভোসোয়া দ্বিতীয় হয়েছিলেন। দুই বিভাগ মিলিয়ে তিনি তুলেছিলেন ১৭২ কিলো। তৃতীয় স্থানে শেষ করেছিলেন কানাডার হান্নাহ কামিনস্কি। তিনি তুলেছেন ১৭১ কিলো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.