গ্লাসগোর থেকে গোল্ড কোস্টে বেড়েছে সোনার সংখ্যা, বেড়েছে পদক সংখ্যাও

০১৮ সালে গোল্ড কোস্টে সেখানে ভারতের মোট পদক সংখ্যা ৬৬, যেখানে ২৬টি সোনা জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। পদক তালিকায় তিন নম্বর স্থানে শেষ করেছে ভারত।

Updated: Apr 15, 2018, 05:25 PM IST
গ্লাসগোর থেকে গোল্ড কোস্টে বেড়েছে সোনার সংখ্যা, বেড়েছে পদক সংখ্যাও

ওয়েব ডেস্ক : রবিবারই গোল্ড কোস্টে শেষ হল ২১তম কমনওয়েলথ গেমস। ২৬ টি সোনা, ২০টি রুপো এবং ২০টি ব্রোঞ্জ পদক নিয়ে ভারতের ঝুলিতে মোট পদক এসেছে ৬৬টি।  গ্লাসগো থেকে গোল্ড কোস্টে সোনার পদক যেমন বেশি এসেছে তেমনই বেড়েছে মোট পদকের সংখ্যাও।  

২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসে মোট ৬৪টি পদক জিতেছিল ভারত। যার মধ্যে ১৫টি সোনা, ৩০টি রুপো এবং ১৯টি ব্রোঞ্জ জিতেছিল ভারত। পদক তালিকায় ভারত ছিল ৫ নম্বর স্থানে। ২০১৮ সালে গোল্ড কোস্টে সেখানে ভারতের মোট পদক সংখ্যা ৬৬, যেখানে ২৬টি সোনা জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। পদক তালিকায় তিন নম্বর স্থানে শেষ করেছে ভারত।

গ্লাসগোতে সবচেয়ে বেশি ৫টি সোনা এসেছিল কুস্তিতে। গোল্ড কোস্টেও কুস্তিতে ৫টি সোনা এসেছে। তবে এবার শুটিংয়ে সবচেয়ে বেশি ৭টি সোনা এসেছে ভারতের ঝুলিতে। কুস্তির পাশাপাশি ভারোত্তলনেও ৫টি সোনা এসেছে ভারতের ঝুলিতে। টেবিল টেনিসে যেখানে গ্লাসগোতে ভারতের ঝুলিতে এসেছিল মাত্র একটি রুপো, সেখানে এবার গোল্ড কোস্টে ৩টি সোনা, ২টি রুপো ও ৩টি ব্রোঞ্জ সহ মোট ৮টি পদক এসেছে।  

আরও পড়ুন- বারাণসীতে হামলার শিকার কমনওয়েলথে সোনাজয়ী পুনম ‌যাদব

গ্লাসগোতে বক্সিংয়ে ৪টি রুপো ও একটি ব্রোঞ্জ নিয়ে মোট ৫টি পদক জিতেছিল ভারত। এবার গোল্ড কোস্টে বক্সিংয়ে মোট ৯টি পদক জিতেছে ভারত, ৩টি করে সোনা,রুপো এবং ব্রোঞ্জ।  সবমিলিয়ে পারফরম্যান্সের নিরিখে এবং পদকের নিরিখেও গ্লাসগো কমনওয়েলথ গেমসকে টেক্কা দিল গোল্ড কোস্ট।

আরও পড়ুন- সিন্ধুকে হারিয়ে সোনা জিতলেন সাইনা

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close