বৃহস্পতিবার ভোরে ব্রাজিলের বিরুদ্ধে বদলার ম্যাচ কলম্বিয়ার, শাপমোচন চায় নেইমার, জুনিগাও

বৃহস্পতিবার ভোরে কোপায় ফের নামছে ব্রাজিল। গ্রুপের দ্বিতীয় ম্যাচে দুঙ্গা ব্রিগেডের প্রতিপক্ষ কলম্বিয়া। প্রথম ম্যাচে পিছিয়ে গিয়েও পেরুকে হারিয়েছিলেন নেইমাররা। তবে দুঙ্গার দলের পারফরম্যান্স দর্শকদের মন ভরাতে পারেনি। অন্যদিকে ভেনেজুয়েলার কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে গিয়েছে কলম্বিয়া। কোপায় বেঁচে থাকতে গেলে জিততে হবে হামেস রডরিগেজ, রাদামেল ফালকাওদের। গতবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছিল ব্রাজিল। এবারের ম্যাচটাও যে সহজ হবে না সেটা মেনে নিয়েছেন দুঙ্গা। 

Updated By: Jun 17, 2015, 06:35 PM IST
বৃহস্পতিবার ভোরে ব্রাজিলের বিরুদ্ধে বদলার ম্যাচ কলম্বিয়ার, শাপমোচন চায় নেইমার, জুনিগাও

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার ভোরে কোপায় ফের নামছে ব্রাজিল। গ্রুপের দ্বিতীয় ম্যাচে দুঙ্গা ব্রিগেডের প্রতিপক্ষ কলম্বিয়া। প্রথম ম্যাচে পিছিয়ে গিয়েও পেরুকে হারিয়েছিলেন নেইমাররা। তবে দুঙ্গার দলের পারফরম্যান্স দর্শকদের মন ভরাতে পারেনি। অন্যদিকে ভেনেজুয়েলার কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে গিয়েছে কলম্বিয়া। কোপায় বেঁচে থাকতে গেলে জিততে হবে হামেস রডরিগেজ, রাদামেল ফালকাওদের। গতবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছিল ব্রাজিল।

এবারের ম্যাচটাও যে সহজ হবে না সেটা মেনে নিয়েছেন দুঙ্গা। পেরুর বিরুদ্ধে ম্যাচে ফুটবলারদের মিস পাস দেখে বিরক্ত হন নেইমারদের হেড স্যার। বৃহস্পতিবারের ম্যাচে ডেভিড লুইজদের পারফরম্যান্সে উন্নতি করতে বলেছেন দুঙ্গা। ফালকাও, রডরিগেজ, কুয়াড্রাডোদের নিয়ে গড়া কলম্বিয়ার ফরওয়ার্ড লাইন বেশ শক্তিশালী। সেলেকাওদের রক্ষণের সামনে তাই কড়া চ্যালেঞ্জ অপেক্ষা করে আছে। 

গত বিশ্বকাপের স্মৃতি আবার ফিরছে চিলির মাঠে কোপা আমেরিকায়। বৃহস্পতিবার ভোরে ফের মুখোমুখি নেইমার ও জুয়ান জুনিগা। ব্রাজিল বনাম কলম্বিয়া ম্যাচের আগে মনে পড়ছে গত বিশ্বকাপের দুঃস্বপ্নের ঘটনাটি। ব্রাজিলের মাঠে কোয়ার্টার ফাইনালে নেইমারকে পিছন থেকে এসে ট্যাকেল করেন জুনিগা। যার ফলে বিশ্বকাপ থেকে ছিটকে যান নেইমার। ব্রাজিলের সেরা তারকা সমর্থকদের সামনে স্ট্রেচারে করে কান্নায় মাঠ ছেড়েছিলেন। এবার কোপায় মুখোমুখি দুই ফুটবলার। ব্রাজিল কোচ দুঙ্গা অবশ্য দাবি করেছেন এই ধরনের কোনও তিক্ততা মাথায় রেখে মাঠে নামবেন না নেইমার। পুরনো ঘটনা মনে করতে চান না জুনিগাও। 

.