Virat Kohli: 'সচিনের ঠিক পরেই ওকে রাখব, অনেকটা মিয়াঁদাদের মতো'! বলছেন কিংবদন্তি ক্যারিবিয়ান

Courtney Walsh heaped praises on former Indian captain Virat Kohli: কিংবদন্তি ক্যারিবিয়ান জোরে বোলার কর্টনি ওয়ালশ মজেছেন বিরাট কোহলিতে। উইন্ডিজ মহানক্ষত্র সচিনের ঠিক পরেই রাখছেন বিরাটকে।

Updated By: Jul 21, 2023, 02:52 PM IST
Virat Kohli: 'সচিনের ঠিক পরেই ওকে রাখব, অনেকটা মিয়াঁদাদের মতো'! বলছেন কিংবদন্তি ক্যারিবিয়ান
সচিনের ঠিক পরেই কোহলিকে রাখলেন ওয়ালশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং সুপারস্টারের নাম বিরাট কোহলি (Virat Kohli)। বিরাট নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে বাইশ গজের 'কিং'। সোশ্যাল মিডিয়ায় ২৫২ মিলিয়ন মানুষ ফলো করেন কোহলিকে। এহেন কোহলিতে বুঁদ কিংবদন্তি ক্যারিবিয়ান ফাস্টবোলার কর্টনি ওয়ালশ (Courtney Walsh)।

আরও পড়ুন: Virat Kohli | WI vs IND: সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে বিরাট! মাইলস্টোন ম্যাচে ভাঙলেন রেকর্ডের পর রেকর্ড

ওয়ালশ মোহিত হয়েছেন বিরাটে। তাঁর দেখা সেরাদের সঙ্গেই বিরাটকে রেখেছেন তিনি। ওয়ালশ জিও সিনেমায় দেওয়া সাক্ষাৎকারে বলছেন, 'দেখুন একজন ভারতীয় গ্রেট হিসেবে, আমি বিরাটকে সচিনের ঠিক পরেই রাখব। সচিন আমার দেখা অন্যতম সেরা। আমি ওর বিরুদ্ধে খেলেওছি। ব্রায়ান লারা, ভিভ রিচার্ডসকে আমি ওয়েস্ট ইন্ডিজের আঙ্গিকে রাখব। আরও দু'জন ভদ্রলোকের কথা বলব, যাদের বিরুদ্ধে আমি অল্প বয়সে খেলেছি। বলতে হবে ইংল্যান্ডের গ্রাহাম গুচের কথা। রয়েছে পাকিস্তানের জাভেদ মিয়াঁদাদও। হয়তো ওর বিরুদ্ধে তত বেশি খেলিনি। তবে ওদের উইকেট কতটা দামি ছিল জানি, ওদের কথা ভাবলে আমার বিরাটের কথা মনে পড়ে যায়। বিরাট সহজে আউট হতে চায় না। আমি ওকে সর্বকালের সেরা চার বা পাঁচেই রাখব। বিরাটের খেলার প্রতি প্যাশন রয়েছে। ও একটা ছাপ রাখতে চায়। আমার ওর সঙ্গে কথোপকথন মনে আছে, তখন আমি ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক ছিলাম। ও ছিল ভারতের ক্যাপ্টেন। ও শ্রেষ্ঠ হতেই চেয়েছিল। ও যে কোনও কারোর থেকে পরামর্শ নিতে চাইত, যা ওর সাহায্যে লাগবে। আমি ওর কৃতিত্বে অবাক হইনি। আবারও বলব ওর প্যাশনই ওকে প্রথম তিন বা পাঁচে রাখবেই।'

ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে শুরু হয়েছে ভারত- ওয়েস্ট ইন্ডিজ দুই ম্যাচের টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচ দুই দেশের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। শুধু দুই দেশেরই মাইলফলক নয়। ইতিহাস লিখলেন বিরাটও। দেশের হয়ে ৫০০ তম ম্যাচ খেললেন তিনি। ঐতিহাসিক ৫০০ নানা ভাবে স্মরণীয় করে রাখলেন বিরাট। একের পর এক রেকর্ড করলেন বিরাট। ত্রিনিদাদ টেস্টের প্রথম দিনের শেষে ভারত চার উইকেট হারিয়ে তুলেছে ২৮৮ রান। কোহলি ১৬১ বলে ৮৭ রানে অপরাজিত আছেন। আর ১৩ রান করলেই তিনি টেস্টে ২৯ নম্বর সেঞ্চুরির স্বাদ পাবেন। সচিন তেন্ডুলকর (৬৬৪), এমএস ধোনি (৫৩৮) ও রাহুল দ্রাবিড়ের (৫০৯) পর চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে কোহলি দেশের হয়ে ৫০০ তম ম্য়াচ খেললেন। বাইশ গজে মাত্র ন'জন ক্রিকেটার পেরেছেন এই বিরল নজির গড়তে। তালিকায় রয়েছেন সহিদ আফ্রিদি, সনথ জয়সূর্য, কুমার সঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে, রিকি পন্টিও ও জ্যাক ক্যালিসের মতো মহারথীরাও।

 আরও পড়ুন: IPL 2024 Auction: শীতের কলকাতায় নিলাম যুদ্ধ? চলে এল বিরাট আপডেট, এবার ১০০ কোটির খেলা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.