শীর্ষ শ্রদ্ধার্ঘ, এভারেস্টের মাথায় শোভা পাবে হিউজের ব্যাট

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর ব্যাট এভারেস্টের শীর্ষে রাখার প্রস্তাব দিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল।   

Updated By: Dec 26, 2014, 08:57 PM IST
 শীর্ষ শ্রদ্ধার্ঘ, এভারেস্টের মাথায় শোভা পাবে হিউজের ব্যাট
Photo courtesy: Reuters

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর ব্যাট এভারেস্টের শীর্ষে রাখার প্রস্তাব দিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল।   

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ওয়ালি এডওয়ার্ড জানিয়েছেন আগামী মার্চ-এপ্রিলের ক্লাইম্বিং সিজনেই যাতে এই প্রস্তাব বাস্তবায়িত করা যায় তা নিয়ে এখন তারা নেপালের ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছেন।

হিউজের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি ৬৩ ওভারের ম্যাচেরও আয়োজন করছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। যে কোনও একটি টিমে খেলবেন কোনও একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। অন্য টিমের নেতৃত্বে থাকবেন নেপালের জাতীয় দলের অধিনায়ক।

অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ড চলাকালীন শন অ্যাবটের আচমকা একটা বাউন্সার আছড়ে পড়ে হিউজের হেলমেট। মাথায় মারাত্মক চোট লাগে ২৬ বছরের এই অসি ব্যাটসম্যানের। এই চোটের জেরে কিছুদিন পর হাসপাতালেই অকাল মৃত্যু হয় হিউজের।

হিউজের অকাল মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে যায় গোটা ক্রিকেট বিশ্ব। প্রাণঘাতী বাউন্সার আঘাত করার আগে পর্যন্ত ৬৩ রানে অপরাজিত ছিলেন তিনি।

 

.