Cristiano Ronaldo: ৩৮ বছরেও সেই চেনা দাদাগিরি...কেন-এমবাপেকে সরিয়ে সবার আগে GOAT

Cristiano Ronaldo becomes leading goal scorer of 2023 with 53 goals: ৩৮ বছর বয়সে ৫৩ গোল। চলতি বছর সবচেয়ে বেশি গোলের মালিক হয়ে গেলেন সিআরসেভেন।  

Updated By: Dec 27, 2023, 04:20 PM IST
 Cristiano Ronaldo: ৩৮ বছরেও সেই চেনা দাদাগিরি...কেন-এমবাপেকে সরিয়ে সবার আগে GOAT
ছুটছে রোনাল্ডোর গোলের রথ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবলের কিছু বিজ্ঞ আছেন, যাঁরা লিয়োনেল মেসির (Lionel Messi) মাহাত্ম্য় বর্ণনা করতে গিয়ে কোথাও যেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নামের মহাদেশকে মেরেই ফেলেছেন! আর তাঁদের সেই মনগড়া  'মৃত মহাদেশ'-এ বারবার রোদ্দুর হয়ে ঝলমল করেন সিআর সেভেন (CR7)। ৩৮ বছর বয়সেও ফুল ফোটাচ্ছেন পর্তুগিজ কিংবদন্তি। খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৮ নয় ২৮। রোনাল্ডোই এবার চলতি বছর করে ফেললেন ৫৩ গোল। বিশ্বের কোনও লিগের আর কোনও ফুটবলার এত গোল করতে পারেননি। গত মঙ্গলবার আল নাসের ৫-২ গোলে হারিয়েছিল করিম বেঞ্জেমার আল-ইতিহাদকে। এই ম্য়াচে আল নাসের অধিনায়ক রোনাল্ডো, খেলার প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধ মিলিয়ে পেনাল্টিতে জোড়া গোল করেন, আর এই দুই গোলই তাঁকে বসিয়েছে সবার উপরে।

আরও পড়ুন: এক বছরে ৫০ গোল! এই নিয়ে আটবার, রেকর্ড কি রোনাল্ডোরই?

বায়ার্ন মিউনিখের (Bayern Munich) হ্য়ারি কেন (Harry Kane) করেছেন ৫২ গোল। রোনাল্ডোর সঙ্গে ইংল্য়ান্ড অধিনায়কের বয়সের ফারাক আট! ৫২ গোল করেছেন রোনাল্ডোর ভাবশিষ্য় কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। পিএসজি (Paris Saint-Germain's) সুপারস্টারের চেয়ে রোনাল্ডো ১৩ বছরের বড়। এরপর রয়েছে ম্য়াঞ্চেস্টার সিটির (Manchester City) আর্লিং হাল্য়ান্ড (Erling Haaland) নরওয়ের গোলমেশিন করেছেন ৫০ গোল। যিনি রোনাল্ডোর চেয়ে ১৫ বছরের ছোট। ফলে বোঝাই যাচ্ছে যে, রোনাল্ডো যে বয়সে এসে দাপট দেখাচ্ছেন, সে বয়সে এসে অনেক খেলা ছেড়ে কোচ হয়ে যান! রোনাল্ডোর এই রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে হাল্য়ান্ডের কাছে। কারণ বছরের শেষ দিকে ম্য়ান সিটি-র জোড়া ম্য়াচ রয়েছে। এভারটন ও শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে হাল্য়ান্ড গোল পেলেই চলে যাবেন সবার আগে।

উরো কাপ জয়ী পাঁচবারের ব্যালন ডি'অর জয়ীর কোনও ভূমিকারই প্রয়োজন নেই আর। তিনি আজ নিজেই ব্র্যান্ড। মহাবিশ্বের কোটি কোটি মানুষ রোনাল্ডো বলতেই অজ্ঞান। তাঁর ম্যাজিকের বুঁদ হয় বিশ্ব। রোনাল্ডোর আর ফুটবল থেকে সত্যিই পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে সিআর সেভেন। কেরিয়ারের অস্তাচলে রন। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! রোনাল্ডো মানেই তো ম্যাজিক। 

আরও পড়ুন: : 'সৌদি লিগ অনেক ভালো'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.