ব্যাট ছুঁয়ে প্যাডে লাগল বল, আউট দিয়ে দিলেন আম্পায়ার!

পরে জানা যায়, স্নিকোয় ব্যাটে বল লাগার কোনও শব্দ ধরা পড়েনি। তাই তৃতীয় আম্পায়ার শন হেগ মাঠের আম্পায়ারদের সিদ্ধান্ত বহাল রাখেন।

Updated By: Feb 8, 2019, 08:18 PM IST
ব্যাট ছুঁয়ে প্যাডে লাগল বল, আউট দিয়ে দিলেন আম্পায়ার!

নিজস্ব প্রতিনিধি : ভারত জিতল বটে! কিন্তু ম্যাচে বিতর্ক থেকে গেল। ভারত-নিউ জিল্যান্ড সিরিজের দ্বিতীয় টি-২০-তে ড্যারিল মিচেলের আউট নিয়ে দিনভর চর্চা চলল। বিতর্কও হল। এদিন মাত্র এক রান করলেন মিচেল। কিন্তু আউট হলেন বিতর্কিত সিদ্ধান্তে। বল তাঁর ব্যাট ছুঁয়ে লাগল প্যাডে। সেটা স্পষ্ট দেখা গেল হটস্পটে। তার পরও রিভিউয়ে এলবিডব্লিউ হলেন মিচেল। প্রশ্ন উঠে গেল ডিআরএস পদ্ধতি নিয়ে। হটস্পটে স্পষ্ট উঠল ব্যাটে বল লাগার দাগ। তবে তাতে তোয়াক্কা করলেন না আম্পায়ার। 

আরও পড়ুন-  রোহিতের রেকর্ডের দিনে ভারতের জয়, নায়ক পাণ্ডিয়া

অকল্যান্ডের ইডেন পার্কে এদিন ভারত জিতল সাত উইকেটে। কিন্তু মিচেলের আউট নিয়ে বেশি কথা হল। ঘটনাটা নিউজিল্যান্ডের ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটল। ক্রুনাল পাণ্ডিয়ার ওভারের শেষ বলে এলবিডব্লিউ হন মিচেল। আম্পায়ারের সিদ্ধান্তে সন্দেহ প্রকাশ করে রিভিউ নেন নিউ জিল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান। আকারে-ইঙ্গিতে তিনি বারবার বোঝাতে থাকেন যে, বল তাঁর ব্যাট ছুঁয়ে প্যাডে গিয়ে লেগেছে। শেষমেশ রিভিউতেও সেটাই দেখা যায়।। কিন্তু আম্পায়ার আউট দিয়ে দিলেন। 

আরও পড়ুন-   টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান রোহিতের

পরে জানা যায়, স্নিকোয় ব্যাটে বল লাগার কোনও শব্দ ধরা পড়েনি। তাই তৃতীয় আম্পায়ার শন হেগ মাঠের আম্পায়ারদের সিদ্ধান্ত বহাল রাখেন। গোটা ঘটনায় হতাশ মিচেল। আম্পায়ারের এমন বিতর্কিত সিদ্ধান্তে বিস্মিত হন কেন উইলিয়ামসনও। তিনি আম্পায়ারের কাছে নিজের প্রতিবাদ জানান। এর পর মহেন্দ্র সিংহ ধোনি আসরে নামেন। কথা বলেন কেন উইলিয়ামসনের সঙ্গে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও এগিয়ে এসে বোঝাতে থাকেন তাঁকে। এর পর আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়ে মাঠ ছাড়েন মিচেল। কিন্তু বিতর্ক জন্ম নেয়। 

.