Tara Norris | WPL 2023: প্রথম ম্যাচেই লিগ ইতিহাস! কে এই 'ফাইভ স্টার' তারা? রইল মার্কিনি তরুণীর বায়োডেটা

Delhi Capitals’ Tara Norris becomes the first to pick up a 5-wicket haul in WPL: তারকা খচিত আরসিবি পারল না প্রথম ম্যাচে নিজেদের প্রমাণ করতে। দিল্লি ক্যাপিটালস ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে দাপুটে জয় তুলে নিল দিল্লি। তবে এদিন মার্কিনি মিডিয়াম পেসার তারা নোরিস ইতিহাস লিখেছেন। লিগের প্রথম ম্যাচেই পাঁচ উইকেট নিয়ে করে ফেলেছেন অনন্য রেকর্ড।

Updated By: Mar 5, 2023, 08:22 PM IST
Tara Norris | WPL 2023: প্রথম ম্যাচেই লিগ ইতিহাস! কে এই 'ফাইভ স্টার' তারা? রইল মার্কিনি তরুণীর বায়োডেটা
উইকেট নিয়ে তারার উদযাপন। ছবি সৌজন্যে-ডব্লিউপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি উইমেন'স প্রিমিয়র লিগের (Women's Premier League, WPL 2023) প্রথম ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল তারকাখচিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর ও দিল্লি ক্যাপিটালস (Royal Challengers Bangalore vs Delhi Capitals, RCB vs DC)। টস হেরে প্রথমে ব্যাট করে ডিসি উইমেন ২ উইকেট হারিয়ে ২২৩ রান তোলে। জবাবে আরসিবি উইমেন ১৬৩/৮ -এ শেষ হয়ে যায়। এদিন দিল্লির জার্সিতে বল হাতে কামাল করে লিগ ইতিহাস লিখেছেন তারা নোরিস (Tara Norris)। ডব্লিউপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে নিলেন পাঁচ উইকেট। ৫/২৯ পরিসংখ্যানের সৌজন্যে একাই শেষ করে দিলেন আরসিবি-র তারকাখচিত ব্যাটিং লাইন-আপকে!

আরও পড়ুন: RCB vs DC | WPL 2023: শুরুতেই ফ্লপ তারকাখচিত আরসিবি! অলরাউন্ড পারফরম্যান্সে দুরন্ত দিল্লির দাপুটে জয়

এখন প্রশ্ন কে এই তারা? বাঁ-হাতি বোলিং অলরাউন্ডার থাকেন মার্কিন মুলুকের পেনসিলভেনিয়াতে। যদিও স্পেন এবং ইংল্যান্ডে কাটিয়েছেন দীর্ঘ সময়। বয়স এখন চব্বিশ। দেশের জার্সিতে এখনও পর্যন্ত পাঁচটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। পেয়েছেন চার উইকেট। ২০১৭ থেকেই ইংল্যান্ডের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন তিনি। এদিন দুরন্ত পারফরম্যান্সের পর তারা বলেন, 'খুবই আনন্দিত আমি। আমার মনে হয় মেগ এবং শেফালি শুরুটা দারুণ করেছিল ব্যাট হাতে। বোলারদের থেকে ওরা চাপটা নিয়ে নিয়েছিল। কিন্তু সত্যিই খুশি। আমার কেরিয়ারে এরকম একটা সুযোগ যে আসতে পারে, তা আমি ভাবিনি কখনও। বোলিং করার অভিজ্ঞতা অসাধারণ।'এদিন তারা এলিস পেরি, দিশা কাসাট, রিচা ঘোষ, হিথার নাইট ও কণিকা আহুজার উইকেট নিয়েছেন। তারার বিচারে এলিসের উইকেটই তাঁর কাছে সেরা। ডব্লিউপিএলের নিয়ম মেনে কোনও দল পাঁচজন বিদেশিকে নিয়ে প্রথম একাদশ করতে পারে। তবে একজন বিদেশিকে অ্যাসোসিয়েট দেশের হতেই হবে। মারিজেন কাপ, অ্যালিস ক্যাপসে, মেগ ল্যানিং ও জেস জোনাসেন ছিলেন আইসিসি-র পূর্ণমর্যাদাপ্রাপ্ত দেশের সদস্য। এদিন তারাই ছিলেন অ্যাসোসিয়েট দেশের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.