ম্যাকগ্রার মতে, ভারতকে ৪-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারাবে অস্ট্রেলিয়া!

স্মিথ, ওয়ার্নারের অভাব দূর করা বা ভরাট করা সম্ভব নয়। তবে এটা তরুণ ব্যাটসম্যানদের কাছে নিজেদের প্রমাণ করার দারুণ সুযোগ।

Updated By: Nov 19, 2018, 03:40 PM IST
ম্যাকগ্রার মতে, ভারতকে ৪-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারাবে অস্ট্রেলিয়া!

নিজস্ব প্রতিবেদন : স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন কিনা তা ঠিক হবে চলতি সপ্তাহেই। তবে আপাতত স্মিথ-ওয়ার্নাররা নির্বাসনে থাকলেও আসন্ন টেস্ট সিরিজে ভারতকে ৪-০ তে উড়িয়ে দেবে অস্ট্রেলিয়া। এবার এমনই মন্তব্য করলেন প্রাক্তন অজি পেসার গ্লেন ম্যাকগ্রা।

আরও পড়ুন - বিরাট মাঠে নামবে আর স্লেজিং করবে না! কোহলিকে কটাক্ষ কামিন্সের

চলতি বছরের মার্চ মাসে কেপ টাউন টেস্টে বল-বিকৃতি কাণ্ডের জেরে আপাতত নির্বাসিত স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যনক্রফ্ট। আর তাই বিশেষজ্ঞদের মতে, স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবারই ডনের দেশে টেস্ট সিরিজ জেতার সুবর্ণ সুযোগ বিরাট কোহলির দলের কাছে। কিন্তু উল্টো সুর শোনা গেল কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার গলায়। তিনি বলেন, "স্মিথ, ওয়ার্নারের অভাব দূর করা বা ভরাট করা সম্ভব নয়। তবে এটা তরুণ ব্যাটসম্যানদের কাছে নিজেদের প্রমাণ করার দারুণ সুযোগ। ওরা যদি ভাল পারফরম্যান্স করতে পারে, তবে নিজেদের জায়গা পাকা করতে পারবে অস্ট্রেলিয়া দলে। এটা খুব আকর্ষণীয় সিরিজ হতে চলেছে। আমার ধারণা, অস্ট্রেলিয়া ৪-০ ব্যবধানে সিরিজ জিতবে। তবে তার জন্য অস্ট্রেলিয়াকে খুব ভাল খেলতে হবে। না হলে জেতা যাবে না। কারণ, স্মিথ-ওয়ার্নার না থাকায় এটা হাড্ডাহাড্ডি সিরিজ হতে চলেছে।"  

আরও পড়ুন - কোহলির বিরুদ্ধে বিরাট অভিযোগ ভিত্তিহীন, জানাল বিসিসিআই

৬ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। প্রথম টেস্ট অ্যাডিলেডে। চার টেস্টের সিরিজের দিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ার মাটিতে কখনও টেস্ট সিরিজ জিতে ফেরেনি ভারত। কোহলিদের সামনে ইতিহাস তৈরির বড় সুযোগ রয়েছে।

.