রাঁচিতে এটাই কি শেষ ম্যাচ ধোনির? বিমানবন্দরের উন্মাদনা বোঝাল তেমনই

পাঁচ ম্যাচের সিরিজে ভারত এখন চালকের আসনে। শুক্রবার জিততে পারলেই সিরিজ বিরাট কোহলির পকেটে ঢুকে যাবে। 

Updated By: Mar 6, 2019, 05:38 PM IST
রাঁচিতে এটাই কি শেষ ম্যাচ ধোনির? বিমানবন্দরের উন্মাদনা বোঝাল তেমনই

নিজস্ব প্রতিনিধি- শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে নামবে ভারত। ভেনু রাঁচি স্টেডিয়াম। এই পর্যন্ত ঝটকা খাওয়ার মতো কিছু নেই। কিন্তু যদি বলা হয়, শুক্রবারই ঘরের মাঠে কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলবেন ধোনি! তা হলে? হ্যাঁ, ভারতীয় ক্রিকেট মহলে গুঞ্জন এখন সেরকমই। ২০১৯ বিশ্বকাপে ধোনি টার্গেট সেট করেছেন। তার পরই হয়তো বুটজোড়া তুলে রাখবেন। সেই হিসাব সত্যি হলে রাঁচিতে শুক্রবারই কেরিয়ারের শেষ ম্যাচে নামবেন এমএসডি।

আরও পড়ুন-  পর্দায় ধোনির জীবনী আবার! জীবনের এক গোপন কথা ফাঁস করলেন এমএসডি

রাঁচি মানেই ধোনির কাছে আলাদা উন্মাদনা। আর একই কথা প্রযোজ্য রাঁচির ক্ষেত্রেও। ধোনি মানে সেখানে অন্যরকম আবেগ। ঘরের ছেলে ঘরের মাঠে খেলতে নামলে যেন উত্সবের প্রহর শুরু হয় রাঁচিজুড়ে। ভারতীয় ক্রিকেটে ধোনি-জমানা শুরু হওয়ার পর থেকে রাঁচিতে এই উত্তেজনা সবার চেনা। মঙ্গলবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে নাটকীয় জয় পেয়েছে ভারতীয় দল। তার পর বুধবার সকালেই রাঁচির উদ্দেশে রওনা হন কোহলিরা। রাঁচির বিমানবন্দরে ধোনি পা রাখা মাত্র তাঁকে ঘিয়ে উত্সাহ ছিল চোখে পড়ার মতো। তবে এই উত্তেজনা প্রথবার নয়। বরাবরই ঘরের ছেলের আগমণ এভাবেই উদযাপন করেন রাঁচির ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন-  ভারতের জন্য উপহার পাঠালেন মেসুট ওজিল, ভারতীয়দের হয়ে বার্তা দিলেন গলি বয় রণবীর সিং

বিমানবন্দরে ধোনির ছবি তোলার জন্য ভিড় জমালেন ভক্তরা। ধোনি অবশ্য একইরকম তাপ-উত্তাপহীন। মুখে স্মিত হাসি বজায় রেখে বিমানবন্দর ছাড়লেন। পাঁচ ম্যাচের সিরিজে ভারত এখন চালকের আসনে। শুক্রবার জিততে পারলেই সিরিজ বিরাট কোহলির পকেটে ঢুকে যাবে। আর এই সিরিজে ধোনিকে যেন নতুন করে পেল ভারতীয় দল। হায়দরাবাদে ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ধোনি। নাগপুরে দ্বিতীয় ম্যাচে অবশ্য প্রথম বলেই ফিরলেন। তবে তাতেও রেকর্ড গড়লেন। জাতীয় দলের ৩০০, ৪০০ ও ৫০০তম ম্যাচে জয়ের সময় তিনি মাঠে ছিলেন। 

.