এদেশে সচিনের থেকেও বেশি শ্রদ্ধেয় ধোনি, বলছে সমীক্ষা

এক বছরের নিরিখে একটা সমীক্ষা করেছিল তারা।

Updated By: Jul 27, 2018, 12:32 PM IST
এদেশে সচিনের থেকেও বেশি শ্রদ্ধেয় ধোনি, বলছে সমীক্ষা

নিজস্ব প্রতিনিধি : গত এক বছর ধরে তাঁর ফর্ম আগের মতো নেই। ফিনিশার ধোনি নিজের নামের সঙ্গে সুবিচার করতে পারছেন না গত এক বছর ধরে। চারাপাশ তেকে তাই ধোনির জন্য ধেয়ে আসছে সমালোচনা। কিন্তু এসবের মাঝে কখনও একবারের জন্যও এমএসডির জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। না, এটা আমাদের দাবি নয়। বলছে আন্তর্জাতিক এক সংস্থার সমীক্ষা।

আরও পড়ুন-  এবি ডেভিলিয়ার্সের পর এবার অবসরের পথে দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার ডেল স্টেইন

সচিন তেণ্ডুলকরকে তিনি টপকে গেলেন এবার। নাহ্, কোনও রেকর্ডে নয়। এমন একটা তথ্য সেই সমীক্ষা সংস্থা জানাচ্ছে যা শুনলে অবাক হতে পারেন। এদেশে সচিন তেণ্ডুলকরের থেকেও বেশি শ্রদ্ধা পান ধোনি। হেঁয়ালি নয়। এমন একটা তথ্যই দিল yougov.co.uk সংস্থা। এক বছরের নিরিখে একটা সমীক্ষা করেছিল তারা। উদ্দেশ্য ছিল, ভারতে কোন ক্রীড়াবিদকে সব থেকে বেশি শ্রদ্ধা করেন ক্রীড়াপ্রেমীরা। তাতে দেখা গিয়েছে, গত এক বছরে অপ-ফর্মের ধোনির প্রতি এদেশের ক্রীড়াপ্রেমীদের শ্রদ্ধা সব থেকে বেশি। আর জনপ্রিয়তার দিক থেকে বিরাট কোহলি ও শচীন তেণ্ডুলকরকে পিছনে ফেলে দিয়েছেন ধোনি।

আরও পড়ুন-  এশিয়া কাপ খেলো না বিরাট, পরামর্শ ক্ষুব্ধ শেহবাগের

ভারতকে তিনটি আইসিসি ট্রফির স্বাদ পাইয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনির নেতৃত্বে তিনটে বড় ট্রফি পেয়েছে ভারত। তা ছাড়া ২০০৯ এ ধোনির ভারত প্রথমবার এক নম্বর টেস্ট দল হয়েছিল। সাফল্যের দিক থেকে ধোনির সমকক্ষ কাউকে খুঁজে পাওয়া মুশকিল। তবুও এদেশের ক্রীড়াপ্রেমীদের মনে সচিনের জন্য একটা আলাদা জায়গা রয়েছে। যদিও বছর পাঁচেক হল সচিন ব্যাট-প্যাড তুলে রেখেছেন। তার পরও অবশ্য তাঁর জনপ্রিয়তায় ভাঁটা পড়ার কোনও কারণ ছিল না। কিন্তু এবার দেখা যাচ্ছে, ধোনি তাঁকে টপকে অনেকটাই এগিয়ে গিয়েছেন।

আরও পড়ুন-  একমাস একসঙ্গে থাকবেন না বিরাট-অনুষ্কা!

তালিকায় ছয় নম্বরে রয়েছেন সচিন। বিরাট কোহলি আট নম্বরে। আর এঁদের দুজনকে টপকে শীর্ষে বসে রয়েছেন ধোনি। সমীক্ষা করা সংস্থা জানিয়েছে, গত এক বছর ধরে মাঠে ধোনির পারফরম্যান্স আহামরি না থাকলেও সমর্থকদের মধ্যে তার কোনও প্রভাব পড়েনি। উল্টে গত এক বছরে তাঁর প্রতি মানুষের শ্রদ্ধা ও ভালবাসা বেড়েছে। সমীক্ষা সংস্থার আরও দাবি, বিশ্বকাপ জয়ের জন্যই ধোনির এই আকাশছোঁয়া সম্মান। সেই সংস্থার সমীক্ষায় জানা গিয়েছে, ভারতের সব থেকে শ্রদ্ধেয় এখন নরেন্দ্র মোদি। ক্রীড়াক্ষেত্রের বিচারে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জনপ্রিয়তাও এদেশে আকাশছোঁয়া। তা ছাড়া ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যামেকও এদেশের মানুষ বেশ পছন্দ করে বলে জানিয়েছে সমীক্ষা। 

.