ধোনি, শামি ইন! কাল নিউ জিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচের ভারতীয় দল দেখে নিন

 সিরিজ জিতে যাওয়ায় চতুর্থ ওয়ানডেতে পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তাতেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় দল।

Updated By: Feb 2, 2019, 06:12 PM IST
ধোনি, শামি ইন! কাল নিউ জিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচের ভারতীয় দল দেখে নিন

নিজস্ব প্রতিনিধি : সিরিজ আপাতত ভারতের পক্ষে ৩-১। তা হলে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচটাকে এত গুরুত্ব দিচ্ছে কেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট! কারণটা খুব স্পষ্ট। গত ম্যাচে লজ্জার হার। মাত্র ৯২ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের বিশ্ব সেরা ব্যাটিং লাইন। তাই এই ম্যাচে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না টিম ইন্ডিয়া-র থিঙ্ক ট্যাঙ্ক। এমনিতেই দলের এমন ভরাডুবির পর চারপাশে প্রবল সমালোচনা শুরু হয়েছে। অনেক ক্রিকেটপ্রেমী দাবি করেছেন, ধোনি-কোহলি না থাকলে ভারতীয় দলের কঙ্কালসার চেহারাটা স্পষ্ট হয়ে উঠেছে। বিশ্বকাপের আগে দলের এমন ভরাডুবিকে অশনি সঙ্কেত হিসাবে দেখতে শুরু করেছেন অনেকে।

আরও পড়ুন-  নরেন্দ্র মোদীর জন্য সরল ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ

সিরিজের প্রথম তিন ম্যাচে দলে নিয়মিত ক্রিকেটাররা ছিলেন। সিরিজ জিতে যাওয়ায় চতুর্থ ওয়ানডেতে পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তাতেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় দল। হ্যামিল্টনের হার এখনও যন্ত্রণা দিচ্ছে ভারতীয় দলের ক্রিকেটারদের। তাই সিরিজের শেষ ম্যাচে যে কোনওভাবে জয় তুলে নিয়ে কাটা ঘায়ে মলম লাগাতে চাইছেন রোহিত শর্মারা। তাই শেষ ম্যাচে দলে ডাকা হয়েছে ধোনিকে। ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ধোনির দলের ফেরার খবর জানিয়েছেন। বাঙ্গার জানিয়েছেন, ধোনি এখন পুরোপুরি ফিট। প্রথম একাদশে দেখা যেতে পারে শুভমান গিলকেও। ধোনি ও শুভমান খেললে দীনেশ কার্তিককে বসতে হবে।

আরও পড়ুন-  ফিল্ডিংয়ের জন্য ম্যাচের সেরা পুরস্কার, প্রথা ভেঙে রেকর্ড গড়লেন মিলার

৯২ রানে দলের গুটিয়ে যাওয়া নিয়ে আগেই মুখ খুলেছিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। এদিন আরও একবার একই প্রসঙ্গ টেনে তিনি বললেন, ওটা আমাদের জন্য একটা খারাপ দিন ছিল। তবে সিরিজের শেষ ম্যাচে আমরা সর্বশক্তি দিয়ে ঝাঁপাব। এদিকে, শেষ ম্যাচে সিরিজের সফলতম বোলার মহম্মদ শামিকেও দলে ফেরানো হতে পারে। উল্টেদিকে, পিঠের চোটের জন্য মার্টিন গাপটিলের খেলার সম্ভাবনা নেই। ফলে ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোমের উপর বাড়তি দায়িত্ব থাকবে। খলিল আহমেদকে বসিয়ে দেখে নেওয়া হতে পারে মহম্মদ সিরাজকে। বিশ্রাম দেওয়া হতে পারে ভুবনেশ্বর কুমারকে।

.