এবার মেক্সিকোয় কোচিংয়ে ফিরছেন মারাদোনা!

মেক্সিকোর দ্বিতীয় ডিভিশন এক ক্লাবের হয়ে কোচিং করাতে যাচ্ছেন বিশ্ব ফুটবলের বর্ণময় চরিত্র দিয়েগো আর্মান্দো মারাদোনা।

Updated By: Sep 9, 2018, 07:34 PM IST
এবার মেক্সিকোয় কোচিংয়ে ফিরছেন মারাদোনা!

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপে ব্যার্থতার পর বিনা পারিশ্রমিকে জাতীয় দলের কোচ হতে চেয়েছিলেন দিয়েগো মারাদোনা। কিন্তু সে আবেদনে কোনও সাড়াই দেয়নি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন(এএফএ)। স্যাম্পাওলিকে সরিয়ে অন্তবর্তীকালীন কোচ হিসেবে পাবলো আইমার ও লিওনেল স্কালোনিকে দায়িত্ব দেওয়া হয়েছে। দেশের কোচ হতে না পারার অভিমান নিয়ে মারাদোনা এবার কোচিং করাতে চললেন মেক্সিকোয়।

মেক্সিকোর দ্বিতীয় ডিভিশন এক ক্লাবের হয়ে কোচিং করাতে যাচ্ছেন বিশ্ব ফুটবলের বর্ণময় চরিত্র দিয়েগো আর্মান্দো মারাদোনা। মেক্সিকোর দোরাদোস নামের সেই ক্লাবের পক্ষ থেকে মারাদোনার নাম কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে। দোরাদোস ক্লাবের পক্ষ থেকে মারাদোনাকে 'বিগ ফিশ' নামে ডাকা হল। গত মরশুমে ১৫ দলীয় লিগে ১৩ নম্বর স্থানে শেষ করে এই ক্লাবটি। এবার তারা ভালো কিছু করার স্বপ্ন দেখে মারাদোনার মত হাই প্রোফাইলকে কোচ করে নিয়ে এসেছে।

আরও পড়ুন - ডিসেম্বরেই বিয়ে করছেন এই ভারতীয় ক্রিকেটার ...

চলতি বছর এপ্রিলে মারাদোনা ইউএই-র ক্লাব ফুজাইরা এসসি-র ক্লাবকে সাফল্য এনে দিতে না পারায় অপরাসিত হন। রেকর্ড পরিমান অর্থ নিয়েও ক্লাবকে সাফল্য এনে দিতে পারেননি মারাদোনা। তারপর বেলারুশের ক্লাব ডিনোমা ব্রিস্ট ক্লাবের ডিরেক্টর বোর্ডের চেয়ারম্যান হন। ফুটবল জীবনে সব ছোট-বড় সাফল্য পাওয়া মারাদোনা কোচিংয়ে অবশ্য একবারেই সফল নন। ফুটবল থেকে অবসরের পর আর্জেন্টিনার দুটি ক্লাবর দায়িত্ব সামলান মারাদোনা। তারপর দীর্ঘ পনেরো বছর পর একেবারে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হন মারাদোনা। কিন্তু ২০১০ সালে বিশ্বকাপে ব্যর্থ হন ফুটবলের রাজপুত্র। 

.