প্রেস কনফারেন্সে ব্লাটারকে নকল টাকা ছুঁড়ে 'প্রতিবাদ' কমেডিয়ানের, বললেন এটা ২০২৬ উ.কোরিয়ার জন্য

সব একেবারে বাঁধধরা ছকে চলছিল। জুরিখে ফিফার প্রেস কনফারেন্স রুমে সাংবাদিকদের সামনে সভাপতি শেপ ব্লাটার গুরুত্বপূর্ণ সব ঘোষণা করছিলেন। এমন সময়ই 'মঞ্চে' প্রবেশ ব্রিটিশ কমেডিয়ান সিমন ব্রডকিনের। লি নেলসন নামে সাধারণ মানুষের কাছে পরিচিত এই কমেডিয়ান এরপর উঠে গিয়ে ব্লাটারের টেবিলের সামনে রাখেন বেশ কিছু নগদ টাকা। তারপর এই কমেডিয়ান উঠে গিয়ে বলেন, ২০২৬ বিশ্বকাপ উত্তর কোরিয়ায় আয়োজনের জন্য তিনি এই টাকা দিলেন। হতচকিত, স্তম্ভিত তখন হতবাক ব্লাটার। ব্যাপরটা কিছুটা বোঝার পর নিরাপত্তারক্ষীদের সাহায্য চাইলেন।

Updated By: Jul 20, 2015, 08:16 PM IST
প্রেস কনফারেন্সে ব্লাটারকে নকল টাকা ছুঁড়ে 'প্রতিবাদ' কমেডিয়ানের, বললেন এটা ২০২৬ উ.কোরিয়ার জন্য

ওয়েব ডেস্ক: সব একেবারে বাঁধধরা ছকে চলছিল। জুরিখে ফিফার প্রেস কনফারেন্স রুমে সাংবাদিকদের সামনে সভাপতি শেপ ব্লাটার গুরুত্বপূর্ণ সব ঘোষণা করছিলেন। এমন সময়ই 'মঞ্চে' প্রবেশ ব্রিটিশ কমেডিয়ান সিমন ব্রডকিনের। লি নেলসন নামে সাধারণ মানুষের কাছে পরিচিত এই কমেডিয়ান এরপর উঠে গিয়ে ব্লাটারের টেবিলের সামনে রাখেন বেশ কিছু নগদ টাকা। তারপর এই কমেডিয়ান উঠে গিয়ে বলেন, ২০২৬ বিশ্বকাপ উত্তর কোরিয়ায় আয়োজনের জন্য তিনি এই টাকা দিলেন। হতচকিত, স্তম্ভিত তখন হতবাক ব্লাটার। ব্যাপারটা কিছুটা বোঝার পর নিরাপত্তারক্ষীদের সাহায্য চাইলেন।

এরপর সেই কমেডিয়ান ব্লাটারের দিকে টাকার নোট ছড়াতে থাকেন। তার সামনে টাকা উড়ছে, আর ব্লাটার অসহায় হয়ে দেখছেন। এমন একটা ছবি পেয়ে একের পর এক ক্লিকে ফ্রেমবন্দি হল পুরো ঘটনা। ফিফার কেলেঙ্কারির জলজ্যান্ত ছবি হয়ে থাকল ঘটনা। পরে নিরাপত্তকর্মীরা ব্লাটরকে সেখানে থেকে নিয়ে যান। আর হ্যাঁ, যে টাকাগুলো ব্লাটারকে এগিয়ে দিয়েছিলেন, আর ছুঁড়ে ছিলেন সেই কমেডিয়ান সেগুলিই সবই নকল টাকা।

এই কমেডিয়ান এর আগেও বিভিন্ন জায়গায় গিয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন। ২০১৪ বিশ্বকাপের আগে ইংল্যান্ড দল ব্রাজিল যাযওার বিমান ধরার আগে নেলসন সেই বিমানে উঠতে চান। এছাড়াও নানা সময়ে বিভিন্ন সেলেব্রিটিদের অনুষ্ঠানের একেবার সটান মঞ্চে হাজির হন। তবে আজকের এই ব্লাটার কাণ্ড ছাড়িয়ে গেল সব কিছুকে।  

টাকাটা নকল, তবু সেটা সংগ্রহ করে রাখছেন ফিফার এক মহিলা প্রতিনিধি। (সব ছবি গেটি ইমেজেসের)

.