Paris 2024: আর্জেন্টিনা বাজাল ব্রাজিলের বিদায়ঘণ্টা! অলিম্পিক্সে এবার মেসিকে চাই বন্ধু-কোচের

Door is open for Messi to play at Paris Olympics 2024 Says Mascherano: দলকে অলিম্পিক্সের মূল পর্বে তুলেছেন জ্য়াভিয়ের মাসচেরানো। এবার কোচ চাইছেন দলে বন্ধু মেসিকে!

Updated By: Feb 12, 2024, 07:20 PM IST
Paris 2024: আর্জেন্টিনা বাজাল ব্রাজিলের বিদায়ঘণ্টা! অলিম্পিক্সে এবার মেসিকে চাই বন্ধু-কোচের
মেসিকে চাই মাসচেরানোর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত দু'বার অলিম্পিক্সের আসরে গলায় সোনার পদক ঝুলিয়েছিল ব্রাজিল। আসন্ন প্য়ারিস অলিম্পিক্সে (Paris 2024) সাম্বা ঝড় তুলে সোনার হ্য়াটট্রিক করার সুযোগ ছিল পাঁচবারের বিশ্বকাপ জয়ীদের সামনে। কিন্তু না সেই সোনালি স্বপ্ন এবার ভেঙে গেল। গত রবিবার দক্ষিণ আমেরিকান অঞ্চলের অলিম্পিক্স বাছাইয়ের চূড়ান্ত পর্বে  মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা (Brazil vs Argentina)। সেই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছেই ১-০ গোলে হেরে ব্রাজিলের আর প্য়ারিসের টিকিট কাটা হল না। ২০০৪ সালের পর এই প্রথমবার অলিম্পিক্সে খেলতে পারছে না ব্রাজিল। 

আরও পড়ুন: CCL 2024: এখনও অধরা ট্রফি! টাইগার্সদের তাতাতে কেরিয়ারের 'ঋতু'বদলের দৃষ্টান্ত অধিনায়ক যীশুর

নীল-সাদা জার্সিধারীরা চলে গেলেন অলিম্পিক্সের মূল পর্বে। আর্জেন্টিনার হয়ে জয়সূচক গোলটি করেন লুসিয়ানো গোন্দু। ৭৮ মিনিটে তাঁর হেডারই ম্য়াচের ফয়সলা করে দেয়। প্রথম দুই ম্যাচে প্যারাগুয়ে ও ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। ফলে ব্রাজিলের বিরুদ্ধে তাদের ডু-অর-ডাই ম্য়াচ জিততেই হত। অন্য়দিকে ব্রাজিলকে স্রেফ ড্র করলেই চলত! আর সেটাও করতে পারল না সম্প্রতি অত্য়ন্ত খারাপ সময়ের মধ্য়ে দিয়ে যাওয়া দলটি। ২০০৪ ও ২০০৮ সালের পর আর্জেন্টিনা ফের একবার সোনা জয়ের লক্ষ্য়ে নামবে।

এই অনূর্ধ্ব-২৩ আর্জেন্টিনা দলের কোচ জ্য়াভিয়ের মাসচেরানো। যিনি বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি লিয়োনেল মেসির অভিন্ন হৃদয়ের বন্ধু। মাসচেরানো-মেসির যুগলবন্দি শুধুই আর্জেন্টিনার জার্সিতে দেখা যায়নি। তাঁরা বার্সেলোনার হয়েও চুটিয়ে খেলেছেন। মাসচেরানো দলকে অলিম্পিক্সের মূল পর্বে তুলে দিয়েই সাফ জানিয়ে দিলেন যে, এবার তাঁর বন্ধু মেসিকে চাই অলিম্পিক্সে। মাসচেরানো বলছেন, 'সকলেই জানেন যে আমার সঙ্গে লিয়োর সম্পর্ক ঠিক কেমন। আমাদের বন্ধুতা অন্য় জায়গায়। ওর মতো প্লেয়ারের জন্য় দরজা সবসময় খোলা। ও যদি অলিম্পিক্সে আমাদের সঙ্গ দেয়, এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না। তবে হ্য়াঁ, সবটাই নির্ভর করছে লিয়োর উপর এবং ওর অনান্য় দায়বদ্ধতার উপর।'

আর্জেন্টিনার মিডফিল্ডার থিয়াগো আলমাডা বলছেন, 'আমি আশা করব মেসিরও যেন অলিম্পিক্স খেলার ইচ্ছা হয়। আমরা ওকে অলিম্পিক্সে চাই। তাহলে স্বপ্নপূরণ হবে আমাদের।' অলিম্পিক্স ফুটবলে যে কোনোও দেশই তাদের অনূর্ধ্ব-২৩ দল খেলায়। তবে কোচ চাইলে দলে তিনজন বেশি বয়সের ফুটবলারকে রাখতে পারেন। মাসচেরানো মেসির সঙ্গেই চাইছেন ডি মারিয়াকেও।

আরও পড়ুন: IPL 2024: 'কেউ এত টাকার...!' ২৪ কোটির পারিশ্রমিকেই প্রশ্ন সানির, কড়া কথা বললেন বাদশাদের

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.