অবশেষে চতুর্থ বিদেশি আনার প্রক্রিয়া শুরু ইস্টবেঙ্গলে

অবশেষে চতুর্থ বিদেশি নিয়ে ইস্টবেঙ্গলের সমস্যা মিটতে চলেছে। মরগ্যানের পরামর্শে খুব সম্ভবত আগামি সপ্তাহেই কলকাতায় ট্রায়ালে আসছেন চতুর্থ বিদেশি অ্যান্ড্রু বারিসিচ। ক্রোয়েশিয়া ও অস্ট্রেলিয়া দুই দেশেরই নাগরিকত্ব রয়েছে বারিসিচের। তবে জন্মসূত্রে অস্ট্রেলিয়ান হওয়ায় খেলেছেন অস্ট্রেলিয়ার বিভিন্ন ক্লাবে। বর্তমানে খেলতেন ইন্দোনেশিয়ার ক্লাব আরেমা এফসিতে।

Updated By: Nov 8, 2012, 10:34 PM IST

অবশেষে চতুর্থ বিদেশি নিয়ে ইস্টবেঙ্গলের সমস্যা মিটতে চলেছে। মরগ্যানের পরামর্শে খুব সম্ভবত আগামি সপ্তাহেই কলকাতায় ট্রায়ালে আসছেন চতুর্থ বিদেশি অ্যান্ড্রু বারিসিচ। ক্রোয়েশিয়া ও অস্ট্রেলিয়া দুই দেশেরই নাগরিকত্ব রয়েছে বারিসিচের। তবে জন্মসূত্রে অস্ট্রেলিয়ান হওয়ায় খেলেছেন অস্ট্রেলিয়ার বিভিন্ন ক্লাবে। বর্তমানে খেলতেন ইন্দোনেশিয়ার ক্লাব আরেমা এফসিতে। ছয় ফুট দুই ইঞ্চির এই স্ট্রাইকারের বয়স ২৬ বছর। কলকাতা ছাড়ার আগে কোচ মরগ্যানের দাবি, বারিসিচকে এখনই নেওয়া হচ্ছেনা। ট্রায়ালে পছন্দ হলেই তাঁকে রাখা হবে।
 
বারিসিচ ছাড়াও চতুর্থ বিদেশি হিসেবে তালিকায় রয়েছে আরও কয়েকজন  অস্ট্রেলিয়ার ফুটবলারের নাম। আইলিগে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে বৃহস্পতিবার পুনে রওনা দিল ইস্টবেঙ্গল। রবিনের বদলে দলের সঙ্গে গিয়েছেন লেন। দলে ঢুকেছেন কেভিন লোবোও। আইলিগ ও ঘরোয়া লিগ মিলিয়ে পরপর দুটি ম্যাচে ড্র করলেও,পুনে যাওয়ার আগে তা নিয়ে চিন্তিত নন কোচ মরগ্যান। তাঁর দাবি, এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ম্যাচ একেবারে আলাদা।
 
অভিজিত মন্ডলের চোট থাকায় দলের সঙ্গে গোলরক্ষক হিসেবে গিয়েছেন গুরপ্রীত সিং ও জয়ন্ত পাল। ডেম্পো ম্যাচে বিরতির পর মাঠে নামতে ইস্টবেঙ্গল দেরি করায় ক্লাবকে সতর্ক করল ফেডারেশন। গোটা ঘটনায় লাল হলুদ কোচ মরগ্যান বিব্রত। তাঁর পাল্টা দাবি, বিরতির সময়সীমা ঠিক কতক্ষণ তা জানান না রেফারিরা। তাতেই দলগুলি সমস্যায় পড়ে। এদিকে ডেম্পো ম্যাচে রেফারির সঙ্গে ঝামেলার দরুণ ক্ষুব্ধ ডেম্পো কোচ আর্মান্দো কোলাসো। তিনি হুমকি দিয়েছেন, তাঁর কোনও ফুটবলারকে শাস্তি দিলে আইলিগ বয়কট করবেন। ইস্টবেঙ্গল কোচ অবশ্য সেই ঘটনা নিয়ে আর কোনও আলোচনা চাননা।

.