East Bengal: 'ছেড়ে খেলা'র পরামর্শ, চুক্তি জট কাটাতে মুখ্যমন্ত্রীরই দ্বারস্থ লাল-হলুদ কর্তারা

ক্লাবে কর্মসমিতির জরুরি বৈঠক। 

Updated By: Aug 3, 2021, 10:22 PM IST
East Bengal:  'ছেড়ে খেলা'র পরামর্শ, চুক্তি জট কাটাতে মুখ্যমন্ত্রীরই দ্বারস্থ লাল-হলুদ কর্তারা

নিজস্ব প্রতিবেদন: চুক্তি জটে জেরবার অবস্থা। আইএসএলে খেলতে দেখা যাবে তো লাল-হলুদ ব্রিগেডকে? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শরণাপন্ন হলেন ইস্টবেঙ্গল কর্তারা। কর্মসমিতির জরুরি বৈঠকের পর ক্লাবের তরফে বিবৃতি দেওয়া হল।

কী বলা হয়েছে বিবৃতিতে? ইস্টবেঙ্গল সভাপতি প্রণব দাশগুপ্তের সই করা বিবৃতির বয়ান, 'মাননীয়া মুখ্যমন্ত্রীর গতকালের নেতাজি ইনডোর স্টেডিয়ামে করা অভিপ্রায়ের পরিপ্রক্ষিতে ক্লাবে কর্মসমিতির জরুরি বৈঠক আয়োজন করা হয়েছিল। সেই সভায় সর্বসম্মতিক্রমে মুখ্যমন্ত্রীর ইচ্ছাকে সম্পূর্ণ রূপে মান্যতা ও মর্যাদা দিয়ে ক্লাব ও  লগ্নকারী সংস্থার মধ্যে আসন্ন ৫ বছরের চুক্তি সম্পাদনের বিষয়কে ক্লাব স্বাগত জানাচ্ছে। এই বিষয়ে ক্লাব মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখছে, ওনার ব্যস্ত সময়সূচির মধ্যেও উনি যদি দয়া করে সামান্য সময় ক্লাবকে দেন, তাহলে ক্লাবের সাংবিধানিক গঠনতন্ত্রকে রক্ষার ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার বিষয়ে ক্লাব আলোকপাত করতে পারে। এই সমস্যার আশু সমাধানে ক্লাব ওনার নিকট বাধিত থাকবে'।

শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তির শর্ত মানতে নারাজ ইস্টবেঙ্গল কর্তারা। লাল-হলুদ সমর্থকদের মধ্যে বিভাজনও স্পষ্ট। ২১ জুলাই ক্লাবের সামনে বেনজির বিক্ষোভ দেখান সমর্থকদের। তাঁদের নিজেদের মধ্যে হাতাহাতিতে রক্ত ঝরে ময়দানে। গতকাল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে 'খেলা হবে' প্রকল্পে সূচনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, 'মোহনবাগান আইএসএলে খেলছে। চুক্তি ঠিক আছে নো প্রবলেম। ইস্টবেঙ্গলের কি মনটা একটু খারাপ? কারা আছে ইস্টবেঙ্গলের? চিন্তা নেই হয়ে যাবে। চুক্তি নিয়ে একটু ঝগড়াঝাটি হচ্ছে। একটু মনোমালিন্য হচ্ছে। আমি চাই ইস্টবেঙ্গলও আইএসএলে খেলুক। মোহনবাগানও খেলুক।' লাল-হলুদ কর্তাদের 'ছেড়ে খেলা'র পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন: ISL: ATKMB-র অনুশীলনে যোগ দিলেন Roy Krishna

গতবারও আইএসএল থেকে বাদ পড়ার উপক্রম হয়েছিল ইস্টবেঙ্গলের। তখন এগিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী। শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি হয়েছিল লাল হলুদের। এবারও কি মমতার মধ্যস্থতাতেই জট কাটবে? এখন সেটার দেখার।

.