East Bengal: জোড়া আপডেট; ছিটকে গেলেন মেগাস্টার! সমর্থকদের বাঁচাতে মমতার দ্বারস্থ ক্লাব

East Bengal Seeking help From CM Mamata Banerjee To help Supporters: ডার্বির পরদিনই ইস্টবেঙ্গল ক্লাব থেকে এল জোড়া বড় আপডেট। ছিটকে গেলেন কুয়াদ্রাতের মহানক্ষত্র! সমর্থকদের বাঁচাতে মুখ্য়মন্ত্রীর দ্বারস্থ ক্লাব।

Updated By: Sep 5, 2023, 01:09 AM IST
East Bengal: জোড়া আপডেট; ছিটকে গেলেন মেগাস্টার! সমর্থকদের বাঁচাতে মমতার দ্বারস্থ ক্লাব
মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছে ইস্টবেঙ্গল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্যসমাপ্ত ডুরান্ড কাপের (Durand Cup 2023) প্রথম ডার্বি জিতেই মশালের আঁচ বাড়িয়েছিল ইস্টবেঙ্গল। ডার্বি জয়ের পর দিনই ক্লাবে এসেছিলেন কোটি টাকার স্প্য়ানিশ ডিফেন্ডার হোসে অ্যান্তোনিও পারদো লুকাস (Jose Antonio Pardo Lucas)। এহেন পারদোকেই বাধ্য় হয়ে ডুরান্ড ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) বিরুদ্ধে নামাতে হয়েছিল কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)। কারণ মরসুমের দ্বিতীয় ডার্বিতে ইস্টবেঙ্গলের অজি সেন্টার-ব্যাক জর্ডন এলসে (Jordan Else) চোট পাওয়ায়, মাঠের বাইরে চলে যান। এবার ডুরান্ড ডার্বি হারের পরদিনই ইস্টবেঙ্গল বুক ভাঙা খবর জানিয়ে দিল অনুরাগীদের। আইএসএলের আগেই ছিটকে গেলেন এলসে। আপাতত মাসখানেক তাঁকে থাকতে হবে মাঠের বাইরেই! এলসে গোকুলামের বিরুদ্ধে ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে গোলও পেয়েছিলেন। এলসের খেলা মন জয় করে নিয়েছিল। এলসেকে না পাওয়া নিঃসন্দেহে ইস্টবেঙ্গলের জন্য় বড় ধাক্কা।

আরও পড়ুন: Kolkata Derby: যুবভারতীতে ডার্বি চলাকালীন গ্রেফতার ৮১ জন!

অন্যদিকে গত রবিবার ডুরান্ড ফাইনালে একাধিক অনভিপ্রেত ঘটনা ঘটে গিয়েছে বলে অভিযোগ উঠেছে। ইস্টবেঙ্গল ক্লাব জানিয়েছে যে, যুবভারতী স্টেডিয়াম সংলগ্ন একটি বিশেষ অঞ্চলে, প্রতিটি ডার্বি ম্যাচ শেষে তাঁদের সভ্য- সমর্থকদের চরম হেনস্থার শিকার হতে হয়। এবার ম্যাচের শেষে, বাড়ি ফেরার পথে লাল-হলুদ সমর্থকদের উপর ইট-লাঠি-রড নিয়ে হামলা, গাড়ি ভাঙচুর, জোর করে ক্লাব জার্সি খুলে ও ক্লাব পতাকা ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলার মতো ঘটনা ঘটেছে বলেই অভিযোগ। এমনকী মহিলা সমর্থকদের অকথ্য ভাষায় আক্রমণ এবং তাঁদের গায়ে হাত তোলারও চেষ্টা হয়েছে বলেই জানিয়েছে ক্লাব। এই মর্মেই ডার্বির পরেরদিন ক্লাব তাঁবুতে ইস্টবেঙ্গল সাংবাদিক বৈঠক করে। সেখানে জানানো হয়েছে যে, এই বর্বরতার তীব্র প্রতিবাদ করছে ক্লাব। ইতিমধ্যেই বিধাননগর পুলিস কমিশনারকে চিঠি দিয়েছে ইস্টবেঙ্গল। দ্রুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকেও জানানো হবে বলে লাল-হলুদ বিবৃতি দিয়েছে।

আরও পড়ুন: Mohun Bagan Super Giant : ১০ জনে খেলেও ডুরান্ড ছিনিয়ে নিল সবুজ-মেরুন! দিমিত্রি নিভিয়ে দিলেন লাল-হলুদ মশাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.