Eden Gardens, ICC ODI World Cup 2023: প্রতীক্ষার অবসান, এই দামেই পাবেন ইডেনের টিকিট! জানিয়ে দিল সিএবি

কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য আরও সুখবর। দুই প্রতিবেশী দেশ পাকিস্তান (Pakistan) ও বাংলাদেশের (Bangladesh) ম্যাচ আয়োজন করার দায়িত্ব পেয়েছে ইডেন। যার মধ্যে পাকিস্তান দুটি ও বাংলাদেশ ইডেনে একটি ম্যাচ খেলবে। ২৮ অক্টোবর কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে মাঠে নামবেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)-তামিম ইকবালরা (Tamim Iqbal)।

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 10, 2023, 08:56 PM IST
Eden Gardens, ICC ODI World Cup 2023: প্রতীক্ষার অবসান, এই দামেই পাবেন ইডেনের টিকিট! জানিয়ে দিল সিএবি
প্রতীক্ষার অবসান, এই দামেই পাবেন ইডেনের টিকিট! জানিয়ে দিল সিএবি।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর বেশি সময় নেই। আসন্ন বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) পাঁচটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে ইডেন গার্ডেন্স (Eden Gardens)। এর আগে দ্বিতীয় সেমি ফাইনাল-সহ বাকি চার ম্যাচের টিকিটের দাম জানিয়ে দিলেন সিএবি সভাপতি স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় (Snehasish Ganguly)। 

কত দামের টিকিট কিনে কোন ম্যাচ দেখা যাবে? একনজরে দেখে নিন...

১) ২৮ অক্টোবর ইডেনে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। সেই ম্যাচে আপার টায়ারের টিকিটের দাম ৬৫০ টাকা এবং ডি ও এইচ ব্লকের টিকিটের দাম ধার্য হয়েছে ১০০০ টাকা এবং বি, সি, কে, এল-এই চার ব্লকের টিকিটের দাম থাকছে ১৫০০ টাকা। 

২) ৩১ অক্টোবর পাকিস্তান বনাম বাংলাদেশ হাইভোল্টেজ ম্যাচ। সেই ম্যাচে আপার টায়ারের টিকিটের দাম হবে ৮০০ টাকা। ডি ও এইচ ব্লকের টিকিটের দাম হবে ১২০০ টাকা। বি ও এল ব্লকের টিকিটের দাম হবে ২২০০ টাকা এবং সি ও কে ব্লকের টিকিটের দাম ২০০০ টাকা। 

৩) ৫ নভেম্বর ইডেনের বাইশ গজে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহারণ। আপার টায়ার ৯০০ টাকা। ডি ও এইচ ব্লক ১৫০০ টাকা। সি ও কে ব্লক ২৫০০ টাকা। বি ও এল ব্লক ৩ হাজার টাকা। এছাড়াও সিএবি-র তরফ থেকে বি ব্লক-এ ৫০০ আসন নিয়ে একটি বিশেষ হসপিটালটি ব্লক তৈরি করার পরিকল্পনা রয়েছে। যেখানে দর্শকদের খাদ্য ও পানীয়র ব্যবস্থা থাকবে।  

৪) ১২ নভেম্বর ফের একবার মাঠে নামবে পাকিস্তান। এবার প্রতিপক্ষ গতবারের বিশ্বজয়ী ইংল্যান্ড। সেই ম্যাচে আপার টায়ারের টিকিটের দাম হবে ৮০০ টাকা। ডি ও এইচ ব্লকের টিকিটের দাম হবে ১২০০ টাকা। বি ও এল ব্লকের টিকিটের দাম হবে ২২০০ টাকা এবং সি ও কে ব্লকের টিকিটের দাম ২০০০ টাকা। 

৫) ১৬ নভেম্বর দ্বিতীয় সেমি ফাইনালে টিকিটের দাম। আপার টায়ার ৯০০ টাকা। ডি ও এইচ ব্লক ১৫০০ টাকা। সি ও কে ব্লক ২৫০০ টাকা। বি ও এল ব্লক ৩ হাজার টাকা। এছাড়াও সিএবি-র তরফ থেকে বি ব্লক-এ ৫০০ আসন নিয়ে একটি বিশেষ হসপিটালটি ব্লক তৈরি করার পরিকল্পনা রয়েছে। যেখানে দর্শকদের খাদ্য ও পানীয়র ব্যবস্থা থাকবে।  

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: জি ২৪ ঘণ্টার খবরে সিলমোহর, আহমেদাবাদেই 'মাদার অফ অল ব্যাটল'! ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, জানিয়ে দিল আইসিসি

আরও পড়ুন: Eden Gardens, ICC ODI World Cup 2023: সেমি ফাইনালের সঙ্গে ভারত, পাকিস্তান, বাংলাদেশের কটা ম্যাচ পেল ক্রিকেটের নন্দন কানন?

কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য আরও সুখবর। দুই প্রতিবেশী দেশ পাকিস্তান (Pakistan) ও বাংলাদেশের (Bangladesh) ম্যাচ আয়োজন করার দায়িত্ব পেয়েছে ইডেন। যার মধ্যে পাকিস্তান দুটি ও বাংলাদেশ ইডেনে একটি ম্যাচ খেলবে। ২৮ অক্টোবর কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে মাঠে নামবেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)-তামিম ইকবালরা (Tamim Iqbal)। এরপর ৩১ অক্টোবর আয়োজিত হবে হাইভোল্টেজ পাকিস্তান বনাম বাংলাদেশ (PAK vs BAN) ম্যাচ। এরপর ফের ১২ নভেম্বর ইডেনের বাইশ গজে নামবেন বাবর আজম (Babar Azam)-মহম্মদ রিজওয়ানরা (Mohammad Rizwan)। সেই ম্যাচে তাঁদের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

একনজরে দেখে নিন ইডেন গার্ডেন্সের সূচি

বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস, ২৮ অক্টোবর

পাকিস্তান বনাম বাংলাদেশ, ৩১ অক্টোবর 

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর 

পাকিস্তান বনাম ইংল্যান্ড, ১২ নভেম্বর 

দ্বিতীয় সেমি ফাইনাল, ১৬ নভেম্বর 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.