WATCH | Emiliano Martinez: 'আই অ্যাম দ্য বাজপাখি অফ বাংলাদেশ'! হাসিনা-মাশরাফির সঙ্গে সাক্ষাৎ বিশ্বকাপ জয়ীর

Emiliano Martinez Meets Bangladesh PM Sheikh Hasina: কলকাতায় দু'দিনের সফরসূচির আগে মার্টিনেজ এসেছিলেন বাংলাদেশে। ঢাকায় ছিলেন তিনি। সোম সকাল থেকেই মার্টিনেজে বুঁদ ছিল বাংলাদেশ। সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি ও ভিডিয়ো দেদারে শেয়ার হয়েছে।

Updated By: Jul 3, 2023, 03:44 PM IST
 WATCH | Emiliano Martinez:  'আই অ্যাম দ্য বাজপাখি অফ বাংলাদেশ'! হাসিনা-মাশরাফির সঙ্গে সাক্ষাৎ বিশ্বকাপ জয়ীর
শেখ হাসিনার সঙ্গে এমিলিয়ানো মার্টিনেজ। ছবি সৌজন্যে: শতদ্রু দত্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবলপাগল কলকাতা (Kolkata) ফের দেখবে আরেক বিশ্বকাপ জয়ীকে। পেলে (Pele), মারাদোনার (Maradona) মতো কিংবদন্তিদের একাধিকবার পা পড়েছে এই শহরে। এমনকী আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে লিওনেল মেসি (Lionel Messi) প্রথম ম্যাচ খেলেছেন খোদ যুবভারতী ক্রীড়াঙ্গনেই! এই শহরের সোনালী ফুটবল ইতিহাসে এবার জুড়তে চলেছে আরও একটি পাতা। মেসির আদরের 'দিবু' ওরফে বিশ্বকাপ জয়ী নক্ষত্র গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez) এবার আসছেন কলকাতায়। স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্তের (Satadru Dutta) সৌজন্যে এমিকে কলকাতায় আনছে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগান (Mohun Bagan)। কাতারে সোনার দস্তানা জয়ী অ্যাস্টন ভিলার (Aston Villa) এক নম্বর গোলকিপার কলকাতায় আসার আগে পা রেখেছিলেন বাংলাদেশে। সেরেছেন ঝটিকা সফর। 

সোশ্যাল মিডিয়ার দৌলতে ইতিমধ্যেই এমির কার্যকলাপের ভিডিয়ো ফ্যানরা জেনে ফেলেছেন। সোমবার অর্থাৎ আজ ভোরে ঢাকায় এসেছেন এমি। বিমানবন্দর থেকে গাড়ি করে তিনি গিয়েছিলেন এক টেক সংস্থা নেক্সট ভেনচার্সের অফিসে। গাড়িতে আসার পথে সংস্থা মুখ্য স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিবের সঙ্গে এমি কথোপকথন সেরেছিলেন। সেখানে এমিকে বলতে শোনা যায়, 'আই অ্যাম দ্য বাজপাখি অফ বাংলাদেশ'। সেই ভিডিয়ো ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এরপর এমি দুপুরে গণভবনে গিয়ে দেখা করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ সারেন এমি। এমি বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে সই করা আর্জেন্টিনার দলের জার্সি তুলে দেন। সেই ছবি শতদ্রু তাঁর ফেসবুকে শেয়ার করেছেন। এমির সঙ্গে দেখা করেছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক ও অধুনা রাজনীতিবিদ মাশরাফি বিন মোর্তাজা। মোর্তাজা কন্যা সেলফিও তুলেছেন এমির সঙ্গে। মাশরাফি আবেগি হয়ে কয়েকটি ছবি ও লম্বা একটি পোস্ট শেয়ার করেছেন। 

আরও পড়ুন: Gurpreet Singh Sandhu: '৫ ফুট ৪' হলে পেনাল্টি বাঁচাতে পারতাম না'! বলছেন কান্তিরাভার কাণ্ডারি

মাশরাফি লিখেছেন, 'এমিকে ভালো লাগার শুরু কোপা আমেরিকা থেকেই, যেখানে সে টাইব্রেকারে দুটি গোল আটকে দিয়ে দলকে জয় এনে দিল। কত বছর পর বড় কোনো শিরোপা জিতল আর্জেন্টিনা! লিওনেল মেসিও পেল দেশের হয়ে প্রথম বড় ট্রফির স্বাদ। স্বাভাবিকভাবেই পাখির চোখে তাকিয়ে ছিলাম বিশ্বকাপের দিকে। কিন্তু সৌদি আরবের সাথে হেরে মনে হয়েছিল, আরেকটি বিশ্বকাপও হয়তো শেষ হবে হতাশায়। কিন্তু অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ানো এবং পরে বিশ্বকাপ জয় দেখতে পারাটা ছিল অনেক দিনের লালিত স্বপ্ন পূরণের মতো। সেই জয়ের অন্যতম নায়ক এমির সঙ্গে দেখা হলো আমাদের এই ঢাকায়। খুব অল্প সময়ের জন্য দেখা, কিন্তু দারুণ এক অনুভূতি। বিশ্বকাপ জয়ী দলের গোলকিপার চোখের সামনে! সে তো জানে না, আমার এবং আমার মতো আরও কত কোটি মানুষের কত বছরের অপেক্ষা শেষ হলো, যেদিন তার ঐ হাত ধরেই আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করল! আজকে সে ইন্টারভিউয়ের মাঝেই একবার ট্রাউজার উঠিয়ে দেখাল, পায়ের ঠিক সেই জায়গায় একটি ট্যাটু করিয়েছে, বিশ্বকাপ ফাইনালে শেষ বাঁশির ১৮ সেকেন্ড আগে কোলো মুয়ানির শটটি আটকিয়ে দিয়েছিল যে জায়গা দিয়ে। এক সেকেন্ডের জন্য মনে হলো, আসলে বিশ্বকাপটাতো ওখানেই জিতে নিয়েছে। আজকে আসলে বেশি ভালো লাগছে আমার সন্তানদের জন্য। যখন বললাম, ‘এমি আসছে, তোমাদের কি দেখা করার ইচ্ছা আছে?’ ওরা লাফাচ্ছিল। সবশেষ দুটি দিন ওরা ঠিকমতো ঘুমাতে পারছিল না এমিকে দেখবে বলে। আজকে এমির সঙ্গে দেখা হওয়ার পর বললাম, ‘বাচ্চারা তোমার অটোগ্রাফ নিতে চায়।’ সে এত আন্তরিকতা দেখাল, এক কথায় অসাধারণ। এমনকি সে ছবিও তুলে দিল ওদের সঙ্গে। এখন তারা মহাখুশি, আর ওদের খুশিতে আমিও এখন মহাখুশি। এমি, আপনাকে স্বাগত এই বাংলার মাটিতে। এখানে আপনাদের অগুনতি ভক্ত আছে, যুগ যুগ ধরে। আশা করি, আপনারও ভালো লাগছে এই মাটিতে পা রেখে। পাশাপাশি এটাও ভাবি, সত্যি বাংলাদেশ একদিন বিশ্বকাপ ফুটবলে কোয়ালিফাই করবে আর আমরা আমাদের পতাকা নিয়ে মিছিল করব, ইনশাল্লাহ। অনেকের কাছে এখন এটা অবাস্তব মনে হতে পারে। তবে আমি বিশ্বাস করি, কাজটা কঠিন, খুব কঠিন হলেও অসম্ভব নয়। স্বপ্ন পূরণের সেই দিনটির অপেক্ষায় আছি, ইনশাল্লাহ।'

আরও পড়ুন: Neeraj Chopra: লসেন ডায়মন্ড লিগে বাজিমাত, খেতাব জিতলেন নীরজ চোপড়া

.