২৮ বছর পর বিশ্বকাপের শেষ চারে ইংল্যান্ড

ইংল্যান্ডের বিরুদ্ধে যেন চাপে পড়ে ছন্নছাড়া হয়ে পড়ল সুইডেন।

Updated By: Jul 7, 2018, 09:25 PM IST
২৮ বছর পর বিশ্বকাপের শেষ চারে ইংল্যান্ড

নিজস্ব প্রতিনিধি : অনেকেই মজা করে বলছিলেন, বিশ্বকাপ শেষ। এবার ইউরো কাপ শুরু। লাতিন আমেরিকার কোনও দেশই আর নেই রাশিয়া বিশ্বকাপে। আর্জেন্টিনা, উরুগুয়ের সঙ্গে সঙ্গে ব্রাজিলও ছিটকে গিয়েছে। ফলে লড়াইয়ে টিকে রয়েছে শুধুমাত্র ইউরোপের ফুটবল খেলিয়ে দেশগুলো। সেই লড়াইয়ে সুইডেনকে ছিটকে দিয়ে ইংল্যান্ড বিশ্বজয়ের আশা বাঁচিয়ে রাখল। ২-০ তে লাটান ইব্রাহিমোভিচের দেশকে হারিয়ে ২৮ বছর পর ফের বিশ্বকাপ সেমিফাইনালের টিকিট পেল হ্যারি কেনের দল।

আরও পড়ুন-  রোনাল্ডোর জন্য বেতন বাড়ছে না, ক্ষুব্ধ শ্রমিকরা

প্রথম ম্যাচ থেকেই ইংল্যান্ড বুঝিয়ে দিয়েছিল, তারা রাশিয়ায় বিশ্বজয়ের রসদ নিয়ে এসেছে। সুইডেনের বিরুদ্ধে এই ম্যাচেও যেন সেটাই আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ইংরেজরা। ইংল্যান্ডের সাজানো গোছানো আক্রমণের ঢেউ ঠেকাতে গিয়ে হিমশিম খাচ্ছিল সুইডেন ডিফেন্স। ৩০ মিনিটে হ্যারি ম্যাগুইরে হেড থেকে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন। তার পর ৫৮ মিনিটে দ্বিতীয় গোলটিও হেড থেকে করেন ডেলে আলি। 

আরও পড়ুন-  নেমারের ব্রাজিলকে হারিয়ে রেকর্ডবুকে বেলজিয়াম

গ্রুপ পর্বে সংগঠিত ফুটবল খেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে যেন চাপে পড়ে ছন্নছাড়া হয়ে পড়ল সুইডেন। যদিও ইংল্যান্ডের গোলকিপার জর্ডান পিকফোর্ড সুইডেনের বেশ কয়েকটি পজিটিভ অ্যাটাক ব্যক্তিগত দক্ষতায় রুখে দেন। এদিন যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন তিনি। 

.