Trent Boult: ১১ নম্বরে ব্যাট করতে নেমে বিশ্বরেকর্ড বোল্টের! মুছে দিলেন মুরলীর নাম

নিউজিল্যান্ডের জোরে বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) এবার ব্যাট হাতে টেস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড করে ফেললেন। ১১ নম্বরে ব্যাট করতে নেমে বোল্ট ৬৪০ রান করে ফেললেন ৬৯ ম্যাচে। বোল্টের গড় ১৬.৪১। 

Updated By: Jun 14, 2022, 09:51 PM IST
 Trent Boult: ১১ নম্বরে ব্যাট করতে নেমে বিশ্বরেকর্ড বোল্টের! মুছে দিলেন মুরলীর নাম
বোল্টের বিশ্বরেকর্ড

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের জোরে বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) এবার ব্যাট হাতে টেস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড করে ফেললেন। ১১ নম্বরে ব্যাট করতে নেমে বোল্ট ৬৪০ রান করে ফেললেন ৬৯ ম্যাচে। বোল্টের গড় ১৬.৪১। একটি অর্ধ-শতরান রয়েছে তাঁর। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট খেলছে নিউজিল্যান্ড। নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বোল্ট ম্যাচের পঞ্চম দিনে এই রেকর্ড করলেন।

বোল্ট মঙ্গলবার ১৫ বলে ১৭ রান করেন তিনটি চারের সৌজন্যে। আর এর সঙ্গেই বোল্ট টপকে গেলেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলীথরনকে টপকে গেলেন তিনি। এর আগে লাল বলের ক্রিকেটে  ১১ নম্বরে ব্যাট করতে নেমে সর্বাধিক রান ছিল মুরলীর। ৮৭ ম্যাচে ৬২৩ রান করেছিলেন তিনি। মুরলীর গড় ছিল ১১.৩২। সর্বোচ্চ রান ছিল ৪৩। যদিও বোল্টের সর্বোচ্চ রানের নজির রয়েছে ৫২। বাংলাদেশের বিরুদ্ধে ২০১৩ সালে তিনি ৫২ রান করেছিলেন। এই তালিকায় তিনে রয়েছেন জেমস অ্যান্ডারসন। ১১৯ ম্যাচে ৬১৮ রান রয়েছে তাঁর। গড় ৮.১৩। অ্যান্ডারসনের সর্বোচ্চ টেস্ট রান ৮১। ২০১৪ সালে ভারতের বিরুদ্ধে এই রান করেন তিনি।

আরও পড়ুন: India vs Hong Kong Live: সুনীল স্পর্শ করলেন পুসকাসকে! বিরতিতে ২-০ গোলে এগিয়ে ভারত

আরও পড়ুনSourav Ganguly-Sunil Chhetri: সুনীলদের শুভেচ্ছা জানিয়ে কলকাতার ফ্যানদের বার্তা সৌরভের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.