কুলদীপকে থামানোর রাস্তা বের করল ইংল্যান্ড!

ভারতের সেরা অস্ত্রকে ভোঁতা করেই সিরিজ নিজের পকেটে পুরতে মরিয়া ইয়ন মর্গ্যানরা। 

Updated By: Jul 17, 2018, 02:12 PM IST
কুলদীপকে থামানোর রাস্তা বের করল ইংল্যান্ড!

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডকে জিততে হলে থামাতে হবে কুলদীপ যাদবকে। এই সার সত্যটা আগেই বুঝতে পেরেছিল ব্রিটিশ দল। তবে কোন পথে কুলদীপের কব্জির মোচড় থামানো সম্ভব তা কিছুতেই এঁটে উঠতে পারছিল না ইংল্যান্ড। কুলদীপের বিরুদ্ধে আক্রমণে গিয়ে খেসারত দিতে হয়েছে তাদের। আর সেই ভুলের পুনরাবৃত্তি করতে চায় না ব্রিটিশরা। বরং ভারতের এই স্পিনারের জন্য ধীরে চল নীতিই নেবে ট্রেভর বেলিসের ব্রিগেড।

আরও পড়ুন- ঋদ্ধির চোটে শিকে ছিঁড়তে পারে কার্তিকের

সিরিজ নির্ধারক ম্যাচে কুলদীপকে উইকেট দিতে নারাজ ব্রিটিশ ব্যাটসম্যানরা। লিডসে কোনও ভাবেই যেন কুলদীপের বলে আউট  না হতে হয়, সে জন্য ভারতের এই স্পিনারের প্রথম ওভারগুলো দেখে খেলবেন রুট, বেয়ারস্টো, বাটলাররা।  

ইংল্যান্ডের বোলার মার্ক উডের কথায়, “প্রথম ওভারে উইকেট পেলে কুলদীপের আত্মবিশ্বাস বেড়ে যাবে। প্রথম ওভারগুলো যদি ওকে আটকে রাখা যায় তা হলে গোটা খেলায় আমরা সুবিধা পাব। পরে ওর বিরুদ্ধে আক্রমণেও যাওয়া যাবে”।

আরও পড়ুন- মিডল অর্ডারে বিরাট চিন্তায় ভারত

উল্লেখ্য, একদিনের সিরিজের প্রথম ম্যাচে কার্যত কুলদীপ একাই শেষ করে দিয়েছিলেন ইংল্যান্ড দলকে। ২৫ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৬ উইকেট। পরের ম্যাচে ৬৮ রান দিলেও তাঁর শিকার হয়েছিল ৩ ব্যাটসম্যান। একদিনের সিরিজে পকেটে পুরতে কুলদীপের এই স্পিন অস্ত্রের দিকে তাকিয়ে কোহলি। কুলদীপ ফর্মে থাকলে যে ইংল্যান্ড ব্যাটিংয়ে সুবিধা করতে পারবে না, তা বিরাটরা জানেন। সেভাবেই ঘুটিও সাজাচ্ছেন তাঁরা।

অন্যদিকে, ভারতের সেরা অস্ত্রকে ভোঁতা করেই সিরিজ নিজের পকেটে পুরতে মরিয়া ইয়ন মর্গ্যানরা। 

আরও পড়ুন- টানা দশ সিরিজ জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে

 

.