Eoin Morgan | ICC ODI World Cup 2023: কাপযুদ্ধে ঘটবে ঠিক এমনটাই, বিরাট ভবিষ্যদ্বাণী মর্গ্যানের, আগেই জেনে গিয়েছেন!

Eoin Morgan Picks His Favourites For ICC ODI World Cup 2023: বিশ্বকাপে ভারতকে বিশেষ পরামর্শ দিলেন অইন মর্গ্যান।  তিনি জানিয়ে দিলেন কোন মন্ত্রে কাপ জিততে পারেন রোহিতরা!

Updated By: Aug 2, 2023, 06:22 PM IST
Eoin Morgan | ICC ODI World Cup 2023: কাপযুদ্ধে ঘটবে ঠিক এমনটাই, বিরাট ভবিষ্যদ্বাণী মর্গ্যানের, আগেই জেনে গিয়েছেন!
বিরাট ভবিষ্যদ্বাণী করে দিলেন অইন মর্গ্যান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসে মুম্বইয়ে বিশ্বকাপের (World Cup 2023) সূচি ঘোষিত হয়েছে। রোহিত শর্মা অ্যান্ড কোং-এর বিশ্বকাপ সফর শুরু হচ্ছে আগামী ৮ অক্টোবর থেকে। আইসিসি-র ১০ দলীয় শোপিস ইভেন্ট চলবে অক্টোবর-নভেম্বর মাস জুড়ে। খেলা হবে ১২টি ভেন্যুতে। নাগপুর, বেঙ্গালুরু, তিরুঅনন্তপুরম, মুম্বই, দিল্লি, লখনউ, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, রাজকোট, ইন্দোর, ও ধরমশালাতেই হবে বিশ্বকাপ। কাপযুদ্ধের ঢাকে কাঠি পড়তেই শুরু হয়ে গিয়েছে ভবিষ্যদ্বাণী। এবার ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন অইন মর্গ্যান (Eoin Morgan) বেছে নিলেন তাঁর ফেভারিট দলগুলিকে। ভারতের সঙ্গেই তিনি বিশ্বকাপ জয়ের দাবিদার হিসেবে দেখছেন আরও তিন দেশকে।

আরও পড়ুন: Sanju Samson | WI vs IND: 'ভারতীয় ক্রিকেটার হওয়াই...'! মাঠেই অব্যক্ত বেদনার বিবৃতি সঞ্জুর

উইওন-কে দেওয়া সাক্ষাৎকারে মর্গ্যান বলেন, 'ভারত অসাধারণ ক্রিকেট টিম। ওরা তেইশের বিশ্বকাপে ফেভারিট হয়েই নামবে। হোম অ্যাডভান্টেজ বড় ব্যাপার। আমি ভারতীয় দলকে একটাই পরামর্শ দেব। ২০১১ বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের মস্তিষ্ক ব্যবহার করুক ওরা। দুর্দান্ত টুর্নামেন্ট হতে চলেছে। আমি মুখিয়ে আছি দেখার জন্য়। আশা করি ভাগ্য খুব একটা প্রভাব ফেলবে না। আমি নিশ্চিত যে, বিশ্বকাপে ইংল্য়ান্ডও ভারতের মতোই ফেভারিট। বাকি দুই টিম যদি বেছে নিতে হয়, তাহলে বলব অস্ট্রেলিয়া ও পাকিস্তান। অন্যন্ত শক্তিশালী দল ওদের। বড় প্রতিযোগিতায় ওদের ব্যাপারই আলাদা। ভারতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে খেলার জন্য প্রচুর ট্যালেন্টের প্রয়োজন হয়। আশা করি ওই দলগুলির সেই প্রতিভা আছে। সব দিক কভার করেই নামতে হবে এবং ওরা নামবেও। ঘড়ির কাঁটা খুব একটা পিছনে ঘোরাতে হবে না। ২০১১ সালে অধিনায়ক ছিল এমএস ধোনি। ও যখন লং-অন দিয়ে ছয় মেরে ভারতকে বিশ্বকাপ জেতাল, তখন সকল ভারতীয় ফ্যানদের জন্য ছিল ম্যাজিকের মতো মুহূর্ত।'

এই প্রথমবার এককভাবে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে ভারত। এর আগে তিনবার বিশ্বকাপের আসর বসেছে ভারতে। কিন্তু প্রতিবারই ভারতের সঙ্গে উপমহাদেশের কোনও দেশ আয়োজক হিসেবে ছিল। ১৯৮৭ সালে ভারত-পাকিস্তান যুগ্মভাবে বিশ্বকাপের আয়োজন করেছিল। ১৯৯৬ সালে আবার ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা বিশ্বকাপের আয়োজন করেছিল। আর ২০১১ সালে ভারত-শ্রীলঙ্কা-বাংলাদেশে বসে বিশ্বকাপের আসর। চলতি বছর একক ভাবে চলতি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে ভারত।

এক নজরে দেখে নিন টিম ইন্ডিয়ার বিশ্বযুদ্ধের ক্রীড়াসূচি 

ভারত বনাম অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর, চেন্নাই
ভারত বনাম আফগানিস্তান, ১১ অক্টোবর, দিল্লি
ভারত বনাম পাকিস্তান, ১৫ অক্টোবর, আহমেদাবাদ
ভারত বনাম বাংলাদেশ, ১৯ অক্টোবর, পুনে
ভারত বনাম নিউজিল্যান্ড, ২২ অক্টোবর, ধর্মশালা
ভারত বনাম ইংল্যান্ড, ২৯ অক্টোবর, লখনউ
ভারত বনাম কোয়ালিফায়ার, ২ নভেম্বর, মুম্বই
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর, কলকাতা
ভারত বনাম কোয়ালিফায়ার, ১১ নভেম্বর, বেঙ্গালুরু

আরও পড়ুন: Hardik Pandya | WI vs IND: 'ন্যূনতম চাহিদা' মেটানো হয়নি! উইন্ডিজ বোর্ডের চরম অব্যবস্থা, ফুঁসছেন হার্দিক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.