Lionel Messi, FIFA World Cup 2022: 'শৃঙ্খলাভঙ্গের' মারাত্মক অভিযোগ মেসির আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে! তদন্তে নামল ফিফা

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে দুই দলের ফুটবলাররা বার বার ঝামেলায় জড়িয়ে পড়েন। রেফারি একের পর এক হলুদ কার্ড দেখানোর কারণে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। একসময় আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের রিজার্ভ বেঞ্চের সদস্যরা ঝামেলায় জড়ান।

Updated By: Dec 12, 2022, 03:39 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: 'শৃঙ্খলাভঙ্গের' মারাত্মক অভিযোগ মেসির আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে! তদন্তে নামল ফিফা
টাইব্রেকারে জেতার পর ডাচ ফুটবলারদের স্লেজিং করছে মেসির আর্জেন্টিনা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোয়ার্টার ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে আর্জেন্টিনার জয় ছাপিয়ে আলোচনায় রেফারি আন্তোনিও মাতেউ লহোজ (Antonio Mateu Lahoz)। স্পেনের এই রেফারি দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মোট ৮টি হলুদ কার্ড দেখিয়েছেন।এর মধ্যে আর্জেন্টিনা দলকেই দেখান হয়েছিল ১০টি হলুদ কার্ড। আর্জেন্টিনা দলের ১০টি হলুদ কার্ডের মধ্যে দুটি দেখানো হয়েছে কোচ লিওনেল স্কালোনি আর তাঁর সহকারীকে। হলুদ কার্ড দেখা আটজনের মধ্যে ছিলেন মেসিও। আর প্রতিযোগিতায় দ্বিতীয় হলুদ কার্ড দেখার জন্য তো সেমিফাইনালেই খেলতে পারবেন না মার্কোস আনুকিয়া ও গঞ্জালো মনট্রিয়েল। অন্যদিকে ডাচদের আটটি কার্ড দেখিয়েছেন এই রেফারি। এরসঙ্গে ডেনজেল ডামফ্রায়েস-কে দুবার হলুদ কার্ড দেখিয়েছিলেন লহোজ। তাই ম্যাচ শেষ হতেই এহেন স্প্যানিশ রেফারির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে, ফিফা-র (FIFA) কাছে অভিযোগ করলেন আর্জেন্টিনার অধিনায়ক। এমনকি সেই ম্যাচে বারবার দু'দলের ফুটবলারা ঝামেলায় জড়িয়েছেন। বিষয়টি ভালোভাবে নেয়নি ফিফা। তাই দুই দলের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তদন্ত শুরু হয়েছে! দোষী সাব্যস্ত হলে দুই দলেরই ১৬ হাজার ডলার জরিমানা হতে পারে।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে দুই দলের ফুটবলাররা বার বার ঝামেলায় জড়িয়ে পড়েন। রেফারি একের পর এক হলুদ কার্ড দেখানোর কারণে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। একসময় আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের রিজার্ভ বেঞ্চের সদস্যরা ঝামেলায় জড়ান। আর্জেন্টিনার মার্কোস আকুনা একটি ফাউল মানতে না পেরে সপাটে নেদারল্যান্ডসের রিজার্ভ বেঞ্চের দিকে শট মারেন। তারপরেই দু'দলের ফুটবলারদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। 

আরও পড়ুন: Lionel Messi vs Louis van Gaal, FIFA World Cup 2022: মাঠের পর সাংবাদিক বৈঠকেও ভ্যান গাল-কে বুঝে নিলেন মেসি

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'কোথা থেকে এমন রেফারি ধরে নিয়ে আসেন!' ফিফা-র কাছে ক্ষোভ উগরে দিলেন মেসি

এমনকী স্বয়ং মেসি নেদারল্যান্ডসের কোচ লুইস ভ্যান হালের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় করেন। পেনাল্টি বাঁচিয়ে আর্জেন্টিনাকে ফাইনালে তোলার পর গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ ডাচ কোচকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। ম্যাচে ৮ জন আর্জেন্টাইন ফুটবলারকে হলুদ কার্ড দেখানো হয়েছে। সাধারণত কোনো দল পাঁচটি হলুদ কার্ড দেখলে তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তদন্ত করে ফিফা। এ কারণেই আর্জেন্টিনার পাশাপাশি নেদারল্যান্ডসের বিরুদ্ধেও তদন্ত করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.