FIFA World Cup 2022: ১৭ হাজারের টিকিট বিক্রি হচ্ছে ৫ লাখে! কোন ম্যাচের জন্য জানেন? চমকে যাবেন

এমনিতে কাতারে কালোবাজারি নিষিদ্ধ। কিন্তু বিশ্বকাপের মঞ্চে ইউরোপের হাইভোল্টেজ এই ম্য়াচকে কেন্দ্র করে দোহার বিভিন্ন রাস্তায় চলছে কালোবাজারিদের রমরমা। অভিযোগ কেউ আবার ঝোপ বুঝে কোপ মারছে। 

Updated By: Dec 9, 2022, 06:24 PM IST
FIFA World Cup 2022: ১৭ হাজারের টিকিট বিক্রি হচ্ছে ৫ লাখে! কোন ম্যাচের জন্য জানেন? চমকে যাবেন
টিকিটের কালোবাজারি নিয়ে ফের বিতর্কে কাতার বিশ্বকাপ। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো:  জোড়া টিকিটের দাম পাঁচ লাখ! চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) মাথায় হাত তুলে দেওয়া দাম জেনে ক্ষোভে ফেটে পড়ছেন ফুটবলাররা। দোহার (Doha) অলি-গলিতে কান পাতলে এই শব্দই ভেসে আসছে। কোন ম্য়াচের জানেন ? ভাবছেন ১৮ তারিখে ফাইনালের জন্য এমন কালোবাজারি চলছে! তাহলে আপনার ধারণা একেবারে ভুল। আকাশ ছোঁয়া এই টিকিটের দাম উঠেছে ১১ ডিসেম্বর ইংল্যান্ড বনাম ফ্রান্সের (England vs France) কোয়ার্টার ফাইনাল ম্য়াচের। মাত্র ১৭ হাজারের টিকিট বিক্রি হচ্ছে ৫ লাখে! স্বভাবতই একসঙ্গে তদন্তে নেমেছে ফিফা (FIFA) ও কাতার সরকার (Qatar Government)। 

এমনিতে কাতারে কালোবাজারি নিষিদ্ধ। কিন্তু বিশ্বকাপের মঞ্চে ইউরোপের হাইভোল্টেজ এই ম্য়াচকে কেন্দ্র করে দোহার বিভিন্ন রাস্তায় চলছে কালোবাজারিদের রমরমা। অভিযোগ কেউ আবার ঝোপ বুঝে কোপ মারছে। তার পাঁচ লাখ বেস প্রাইজ। মনে করা হচ্ছে ম্যাচ শুরুর আগে এই টিকিটের দাম ১০ থেকে ১৫ লাখ পর্যন্ত ছুঁতে পারে।

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'মেসির চোখে কান্না দেখতে চাই!' লিওকে কটাক্ষ করে বিতর্কে ব্রাজিলের প্রাক্তন স্ট্রাইকার

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'মেসিকে রুখে দেওয়ার ছক খুঁজে পেয়েছি'! 'মাইন্ড গেম' শুরু করে দিলেন ভ্যান গাল

ইতিমধ্য়েই ১৮ তারিখ বিশ্বকাপের ফাইনালের টিকিটের দাম জানিয়ে দিয়েছে ফিফা। টিকিটের সর্বোচ্চ দাম রাখা হয়েছে ১ লক্ষ ২৭ হাজার টাকা। কিন্তু ফ্রান্স-ইংল্য়ান্ড ম্য়াচের টিকিটের কালোবাজারি দেখে এখনই মাথায় হাত ফিফার। বিশ্বকাপের টিকিট বিলির দায়িত্বে রয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আর তাই প্রশ্ন উঠছে ম্য়াচের কয়েক ঘণ্টা আগে থেকে টিকিট বাজারে কীভাবে চলে যাচ্ছে? আর কারাই এই কালোবাজারি করছে? 

এই ঘটনায় কাতার পুলিসকে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে কালাবাজারিদের গ্রেফতার করারও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এখনও পর্যন্ত কাতার পুলিসের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.