যেন প্রতীকী! অস্ট্রেলিয়ায় ম্যাচের মাঝে নিভল আলো

ফ্লাড লাইট বিপর্যয়ের জেরে ম্যাচ পণ্ড হয়। পয়েন্ট ভাগাভাগি হয়েছে দুই দলের মধ্যে।

Updated By: Jan 19, 2019, 05:00 PM IST
যেন প্রতীকী! অস্ট্রেলিয়ায় ম্যাচের মাঝে নিভল আলো

নিজস্ব প্রতিনিধি : ঠিক যেন অস্ট্রেলিয়া ক্রিকেটেরই প্রতীকী ছবি হয়ে দাঁড়াল এমন কাণ্ড। অস্ট্রেলিয়ায় ক্রিকেট ম্যাচ। সেখানে কি না নিভে গেল ফ্লাডলাইট! এমনিতেই এখন অস্ট্রেলিয়া ক্রিকেটের দুরবস্থা নিয়ে চারপাশে এত সমালোচনা চলছে। তার মাঝে এমন কাণ্ড। ফলে অনেকেই ঠাট্টার ছলে বললেন, অস্ট্রেলিয়া ক্রিকেটে অন্ধকার। স্টিভ ওয়া-পন্টিং-ক্লার্কদের সেই স্বর্ণযুগ এখন অতীত। অস্ট্রেলিয়া ক্রিকেট যেন চরম দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে এখন। হাজার চেষ্টা করেও টিম পেন বা অ্যারন ফিঞ্চরা এমন খারাপ সময় কাটিয়ে উঠতে পারছে না। ঘরের মাঠে ভারতের কাছে টেস্ট ও একদিনের সিরিজে হার। টি-২০ সিরিজ ড্র। গত প্রায় দুই বছরে একটা সিরিজ জিততে পারেনি এই অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন-  হার্দিক-রাহুলের লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যে ‘নারীবাদী’ স্বরা ভাস্করের মত কী?

টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি—ক্রিকেটের কোনো সংস্করণেই আইসিসির তালিকায় প্রথম তিনে নেই অস্ট্রেলিয়া। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ছয়ে এক সময়কার বিশ্বচ্যাম্পিয়নরা! টেস্টে পাঁচ এবং টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চারে রয়েছে অস্ট্রেলিয়া।  অস্ট্রেলিয়া ক্রিকেটে হঠাত্ কেন এমন আধার ঘনিয়ে এল! এই প্রশ্নেরই খোঁজ চলছিল। এরই মধ্যে এমন কাণ্ড! বিগ ব্যাশ লিগে খেলা চলছিল সিডনি থান্ডার্স ও ব্রিসবেন হিটের। সিডনি থান্ডার্স আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৮৬ রান তোলে। ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ ওভারে ২ উইকেটে ১০ রান তোলে ব্রিসবেন হিট। ঠিক সেই সময় হঠাত্ করেই নিভে যায় মাঠের ফ্লাড লাইট! দুটি ফ্লাড লাইট স্ট্যান্ড হঠাত্ই অন্ধকার হয়ে যায়। নিভে যাওয়া দুটি ফ্লাডলাইট স্ট্যান্ড যেন অস্ট্রেলিয়া ক্রিকেটের বর্তমান অবস্থার প্রতীক হয়ে দাঁড়াল।

আরও পড়ুন-  ধোনির মস্তিষ্কই তাঁর সব থেকে বড় অস্ত্র, প্রমাণ দিয়ে গেল এক ভিডিয়ো

ফ্লাড লাইট বিপর্যয়ের জেরে ম্যাচ পণ্ড হয়। পয়েন্ট ভাগাভাগি হয়েছে দুই দলের মধ্যে। সিডনি থান্ডার্সের ম্যাচটা জয়ের সমূহ সম্ভাবনা ছিল। এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট পেলে তারা বিগ ব্যাশ তালিকার দুইয়ে উঠে যেতে পারত। এমন অনভ্রিপ্রেত ঘটনা তাই সিডনি থান্ডার্সকে হতাশ করেছে। সিডনি থান্ডার্সের ক্যালাম ফার্গুসন হতাশ সুরে বলছিলেন, ''এটি খুবই হতাশাজনক। আমরা ২৩ ওভার ম্যাচে কতৃত্ব বজায় রেখে খেললাম। কিন্তু কোনও লাভ হল না। এমন ঘটনা আমাদের জয়ের সম্ভাবনা নষ্ট করে দিল।'' গোটা ঘটনায় উদ্বেগ জাহির করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়েছে, এমন ঘটনাকে তারা বেশ গুরুত্বের সঙ্গেই দেখছে। 

.