Gautam Gambhir VS Virat Kohli: 'নবীন ভুল করেনি, সব দোষ বিরাটের!' বোমা ফাটালেন গৌতম গম্ভীর

ঘটনার সূত্রপাত ম্যাচের পর দু’দলের ক্রিকেটারদের সৌজন্যের করমর্দন দিয়ে। আরসিবি-র ১২৬ রান তাড়া করতে নেমে লখনউ ১০৮ রানে গুটিয়ে গিয়েছিল। সবাই জানেন যে, কোহলি মাঠের মধ্যে টগবগ করে ফোটেন। লখনউয়ের একটা করে উইকেট পড়ছিল, আর তিনি উল্লাসে মেতে উঠছিলেন। যেরকমটা তিনি করেন।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 13, 2023, 06:26 PM IST
Gautam Gambhir VS Virat Kohli: 'নবীন ভুল করেনি, সব দোষ বিরাটের!' বোমা ফাটালেন গৌতম গম্ভীর
বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের লড়াই এখনও অব্যাহত। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবীন উল হক (Naveen Ul Haq) কোনও ভুল করেননি। আর তাই তাঁর পাশে দাঁড়িয়েছিলেন বলে জানালেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সব ভুল বিরাট কোহলির (Virat Kohli)। গোটা বিষয়টা টিআরপির লোভে অনেক বেশি ফুলিয়ে ফাঁপিয়ে দেখিয়েছে দেশের প্রচারমাধ্যম। গত আইপিএল-এ (IPL 2023) লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচে একাধিকবার উত্তেজিত হয়ে পড়েছিলেন দুই দলের ক্রিকেটাররা। খেলার পর ফের একবার তর্কে জড়িয়ে পড়েন বিরাট কোহলি ও গৌতম গম্ভীর (Gautam Gambhir VS Virat Kohli)। সেই ঘটনা নিয়েই একটি সংবাদমাধ্যমে বিস্তারিত সাক্ষাৎকার দেন লখনউয়ের মেন্টর।

এর আগেও বাইশ গজের যুদ্ধে গম্ভীর ও বিরাট। কিন্তু ২০২৩ সালের আইপিএলে তাঁদের দ্বৈরথ একেবারে চরম পর্যায়ে পৌঁছয়। সেই প্রসঙ্গে গম্ভীর বলেন, "খেলার মাঠে আগেও অনেকবার বচসা হয়েছে,তবে সেটা মাঠের মধ্যেই সীমাবদ্ধ। কিন্তু সেই বিষয়টা মিডিয়া অনেক বেশি করে দেখায়। কিন্তু দু’জন ব্যক্তির মধ্যে যা হয়েছে সেই নিয়ে অন্য কাউকে ব্যাখ্যা দেওয়ার দরকার নেই। মাঠের বাইরে হলে সেটাকে লড়াই হিসাবে ধরে নেওয়া যায়। কিন্তু মাঠে নেমে জয় পেতে মরিয়া খেলোয়াড়দের মধ্যে এমন উত্তেজনা তৈরি হতেই পারে।" 

একই সঙ্গে উঠে আসে নবীন উল হকের প্রসঙ্গও। ম্যাচের মধ্যেই দেখা যায়, আফগান পেসারের দিকে তাকিয়ে নিজের জুতো দেখিয়ে কটুক্তি করছেন বিরাট। সেই প্রসঙ্গে গম্ভীর বলেন, "আমি মনে করি নবীন কোনও ভুল করেনি। ওর পাশে দাঁড়ানো আমার কর্তব্য। যে কেউ হোক না কেন, ঠিক কাজ করলে আমি অবশ্যই তার পাশে দাঁড়াব। নিজের দলের খেলোয়াড় বলে আমি ওর পাশে দাঁড়িয়েছি সেরকম একেবারেই নয়।" 

আরও পড়ুন: Wrestlers Protest VS Brij Bhushan Sharan Singh: আরও বিপাকে ব্রিজভূষণ, প্রমাণ চেয়ে পাঁচ দেশকে চিঠি পাঠাল দিল্লি পুলিস

আরও পড়ুন: Sunil Gavaskar: 'ক্যারিবিয়ানদের হারালেও কিস্সু হবে না!' ফের বোমা ফাটালেন লিটল মাস্টার, ভাইরাল হল ভিডিয়ো

ঠিক কী হয়েছিল একানাতে? ঘটনার সূত্রপাত ম্যাচের পর দু’দলের ক্রিকেটারদের সৌজন্যের করমর্দন দিয়ে। আরসিবি-র ১২৬ রান তাড়া করতে নেমে লখনউ ১০৮ রানে গুটিয়ে গিয়েছিল। সবাই জানেন যে, কোহলি মাঠের মধ্যে টগবগ করে ফোটেন। লখনউয়ের একটা করে উইকেট পড়ছিল, আর তিনি উল্লাসে মেতে উঠছিলেন। যেরকমটা তিনি করেন। এর পাশাপাশি লখনউয়ের ডাগআউটের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ থাকারও ইঙ্গিত দেন তিনি। তবে ১০ নম্বরে ব্যাট করতে আসা নবীন (১৩ বলে ১৩) ১৮.৪ ওভারে আউট হতেই, কোহলি ফেটে পড়েন উচ্ছ্বাসে। এমনকী কোহলি মাথা থেকে টুপি খুলে ছুড়ে ফেলেন। নবীন কিছুতেই কোহলি এই আচরণ মেনে নিতে পারেননি। 

এই ঘটনার রেশ থেকে যায় ম্যাচ শেষে হাত মেলানোর সময়েও। কোহলিকে কিছু একটা বলে তাতিয়ে দিয়েছিলেন নবীন। কোহলিও দেন পাল্টা। তখন গম্ভীর, কেএল রাহুল এগিয়ে আসেন পরিস্থিতি শান্ত করতে। দু’দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা ছুটে আসেন। অমিত মিশ্র ও বিজয় দাহিয়াও চলে আসেন পরিস্থিতি বেগতিক দেখে। কোহলিকে প্রথমে ফাফ সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু অপ্রতিরোধ্য কোহলি ফের তেড়ে যান। এবার সেই ঘটনা নিয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.