বিশ্বকাপ শুরুর আগে কষ্টের জয় জার্মানির

বিশ্বকাপ শুরুর আগে জয়ে ফিরল জার্মানি।

Updated By: Jun 9, 2018, 09:23 AM IST
বিশ্বকাপ শুরুর আগে কষ্টের জয় জার্মানির
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন :  অস্ট্রিয়ার কাছে হার। ওজিলের চোট। সৌদি আরবের বিরুদ্ধে কোনওরকমে জয়। বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি পর্ব খুব একটা ভাল হল না বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। তবে সৌদি আরবের বিরুদ্ধে ২-১ গোলে জয় একটু হলেও আত্মবিশ্বাস বাড়াল জোয়াকিম লো-র দলের।    

অস্ট্রিয়ার কাছে ১-২ গোলে হারার পর শুক্রবার সৌদি আরবের বিরুদ্ধেও শুরু থেকে ছন্দে ছিল না জার্মানি। তবে ৮ মিনিটেই টিমো ওয়ের্নারের গোলে এগিয়ে যায় জার্মানি। এর পরেও ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল জার্মানির কাছে, কিন্তু গোল আসেনি। উল্টোদিকে প্রতি আক্রমণে জোর বাড়ায় সৌদি আরব। কিন্তু ভাগ্য খারাপ তাদের। ওয়ের্নারের ক্রস আটকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ডিফেন্ডার ওমার।

আরও পড়ুন-বিশ্বকাপ শুরুর আগে বড় ধাক্কা আর্জেন্টিনার

দ্বিতীয়ার্ধে অবশ্য আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই বেশ জমে ওঠে। ৮৪ মিনিটে তাইসির আল জাসিমের গোলে ব্যবধান কমলে, লড়াই জমিয়ে দেয় সৌদি আরব। আল-জসিমকে সামি খেদিরা ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। মোহাম্মদ আল-সাহলাইয়ের শট বাঁচিয়ে দেন ম্যানুয়েল নয়্যার। কিন্তু ফিরতি বলে গোল করে যান আল জসিম। এরপর অবশ্য স্কোরলাইন অপরিবর্তিত থাকে। বিশ্বকাপ শুরুর আগে জয়ে ফিরল জার্মানি। ১৭ জুন মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু জোয়াকিম লোর জার্মানির।

.