রাঁচি টেস্ট স্মরণীয় হয়ে থাকবে গ্লেন ম্যাক্সওয়েলের কাছে

তিনি গ্লেন ম্যাক্সওয়েল। আধুনিক ক্রিকেটে বা টি২০ ক্রিকেটের যুগে তাঁর জুড়ি মেলা ভার। দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স ছাড়া মারকাটারি ব্যাটিংয়ের ক্ষেত্রে ম্যাক্সওয়েলকে টেক্কা দেওয়ার মতো ব্যাটসম্যান কমই আছে। সেই ম্যাক্সওয়েলের কাছে রাঁচি টেস্ট সম্ভাবত চিরস্মরণীয় হয়ে থাকবে। কারণ, শুধু এই নয় যে তিনি রাঁচিতে প্রথম টেস্ট সেঞ্চুরি করলেন। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে গ্লেন ম্যাক্সওয়েল কখনও ১০০ বল খেলতে পারেননি।

Updated By: Mar 17, 2017, 02:30 PM IST
রাঁচি টেস্ট স্মরণীয় হয়ে থাকবে গ্লেন ম্যাক্সওয়েলের কাছে

ওয়েব ডেস্ক: তিনি গ্লেন ম্যাক্সওয়েল। আধুনিক ক্রিকেটে বা টি২০ ক্রিকেটের যুগে তাঁর জুড়ি মেলা ভার। দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স ছাড়া মারকাটারি ব্যাটিংয়ের ক্ষেত্রে ম্যাক্সওয়েলকে টেক্কা দেওয়ার মতো ব্যাটসম্যান কমই আছে। সেই ম্যাক্সওয়েলের কাছে রাঁচি টেস্ট সম্ভাবত চিরস্মরণীয় হয়ে থাকবে। কারণ, শুধু এই নয় যে তিনি রাঁচিতে প্রথম টেস্ট সেঞ্চুরি করলেন। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে গ্লেন ম্যাক্সওয়েল কখনও ১০০ বল খেলতে পারেননি।

আরও পড়ুন রাঁচিতে মাইকেল ক্লার্ককে টপকে গেলেন স্টিভেন স্মিথ

আসলে তাঁর কেরিয়ারে বেশিটাই টি২০ বা একদিনের ম্যাচ। আর ক্রিজে আঁকড়ে পড়ে থেকে রান করার ব্যাটসম্যান তিনি নন। তাই বেশি বল তাঁর আর খেলা হয় না কোনও ম্যাচেই। কিন্তু রাঁচিতে ম্যাক্সওয়েল দেখিয়ে দিলেন তিনি ধৈর্য ধরেও ব্যাটিংটা মন্দ করেন না। কারণ, রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ম্যাক্সওয়েল খেললেন ১৮৫ বলে ১০৪ রানের ইনিংস। প্রসঙ্গত, এর আগে ম্যাক্সওয়েল সবথেকে বেশি ৯৮ বল খেলেছিলেন এক ইনিংসে।

আরও পড়ুন  রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ৪৫১ রান তুলল অস্ট্রেলিয়া

.