দীপাকে হারানো সেই বাইলস এবার 'টাইম পার্সন অফ দ্য ইয়ার'এর দৌড়ে

সিমোনে বাইলস-কে মনে আছে? আরে বাবা, সেই যে রাতে খেয়ে উঠে রিও অলিম্পিকে মহিলাদের জিমন্যাস্ট দেখতে বসেছিলেন, মনে পড়ছে! সেদিন গোটা দেশে প্রার্থনা করেছিল ত্রিপুরার মেয়ে দীপা কর্মকার ইতিহাস গড়ে যেন রিওতে দারুণ কিছু করে দেখায়। দারুণ কিছু করে দেখিয়েছিলেন দীপা। প্রোদুনোভা ভোল্ট দিয়েও খুব অল্পের জন্য পদক জেতা হয়নি দীপার। সেই বিভাগেই সোনা জিতেছিলেন আমেরিকার বিষ্ময় প্রতিভা সিমোনে বাইলস। সিমোনে রিও অলিম্পিকে জিতেছিলেন চারটে সোনা সহ পাঁচটা পদক।

Updated By: Mar 7, 2018, 12:01 PM IST
দীপাকে হারানো সেই বাইলস এবার 'টাইম পার্সন অফ দ্য ইয়ার'এর দৌড়ে

ওয়েব ডেস্ক: সিমোনে বাইলস-কে মনে আছে? আরে বাবা, সেই যে রাতে খেয়ে উঠে রিও অলিম্পিকে মহিলাদের জিমন্যাস্ট দেখতে বসেছিলেন, মনে পড়ছে! সেদিন গোটা দেশে প্রার্থনা করেছিল ত্রিপুরার মেয়ে দীপা কর্মকার ইতিহাস গড়ে যেন রিওতে দারুণ কিছু করে দেখায়। দারুণ কিছু করে দেখিয়েছিলেন দীপা। প্রোদুনোভা ভোল্ট দিয়েও খুব অল্পের জন্য পদক জেতা হয়নি দীপার। সেই বিভাগেই সোনা জিতেছিলেন আমেরিকার বিষ্ময় প্রতিভা সিমোনে বাইলস। সিমোনে রিও অলিম্পিকে জিতেছিলেন চারটে সোনা সহ পাঁচটা পদক।

আরও পড়ুন-

আমেরিকার ৪ ফুট ৮ ইঞ্চির এই জিমন্যাস্টকে বেছে নেওয়া হল টাইম পার্সন অফ দি ইয়ার-এর জন্য। অলিম্পিকে স্মরণীয় পারফরম্যান্সের জন্য বাইলসকে বেছে নেওয়া হল বলে টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে জানানা হয়েছে। টাইম পার্সন অফ দ্য ইয়ারের দৌড়ে বাইলসের সঙ্গে আছেন নরেন্দ্র মোদী, ডোনাল্ড ট্রাম্প, হিলারি ক্লিনটন, মার্ক জুকেরবার্গ, ভ্লাদিমির পুতিনদের মত প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে। গত বছর এই পুরস্কার জেতেন অ্যাঞ্জেলা মর্কেল। মহাত্মা গান্ধী, উইনস্টন চার্চিলের মত ব্যক্তিরা অতীতে এই পুরস্কার পেয়েছিলেন। 

.