আবার দুই, সোনায় মোড়া ফেল্পসের ২১ নম্বর সোনা

রিও অলিম্পিকে তিনটে সোনা জেতা হয়ে গেল মাইকেল ফেল্পসের। জলের দেশের সিংহাসনে ফের একবার বসলেন মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পস। মঙ্গলবার ব্যাক্তিগত এবং টিম ইভেন্টে সোনা জিতলেন কিংবদন্তি এই অ্যাথলিট। এখন পর্যন্ত অলিম্পিকে ২৫টি পদক জিতেছেন ফেল্পস। যার মধ্যে ২১টিই সোনা। একত্রিশ বছর বয়সেও অলিম্পিকে ফেল্পসের দাপট এতটুকুও কমেনি। ফেল্পসকে যদি একটি দেশ ধরা হয় তাহলে অলিম্পিকের ইতিহাসে জলের রাজার স্থান ৩২ নম্বরে।

Updated By: Aug 10, 2016, 03:56 PM IST
আবার দুই, সোনায় মোড়া ফেল্পসের ২১ নম্বর সোনা

ওয়েব ডেস্ক: রিও অলিম্পিকে তিনটে সোনা জেতা হয়ে গেল মাইকেল ফেল্পসের। জলের দেশের সিংহাসনে ফের একবার বসলেন মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পস। মঙ্গলবার ব্যাক্তিগত এবং টিম ইভেন্টে সোনা জিতলেন কিংবদন্তি এই অ্যাথলিট। এখন পর্যন্ত অলিম্পিকে ২৫টি পদক জিতেছেন ফেল্পস। যার মধ্যে ২১টিই সোনা। একত্রিশ বছর বয়সেও অলিম্পিকে ফেল্পসের দাপট এতটুকুও কমেনি। ফেল্পসকে যদি একটি দেশ ধরা হয় তাহলে অলিম্পিকের ইতিহাসে জলের রাজার স্থান ৩২ নম্বরে।

আরও পড়ুন- রিও অলিম্পিকের পদক তালিকা

তালিকায় তাঁর থেকে পিছিয়ে রয়েছে ভারত, মেক্সিকোর মতো দেশগুলি। মঙ্গলবার দুশো মিটার বাটারফ্লাই বিভাগে সোনা জিতলেন ফেল্পস। ব্যক্তিগত বিভাগে গতবারের চ্যাম্পিয়ন লি ক্লসকে হারিয়ে চ্যাম্পিয়ন হন জলের রাজার। এই ক্লসের কাছেই লন্ডন অলিম্পিকে হারতে হয়েছিল ফেল্পসকে।

২০১২ সালের হারের প্রতিশোধ নিতে পেরে তিনি তৃপ্ত বলে ইভএন্ট শেষে জানিয়েছেন ফেল্পস। সপ্তাহের শেষের দিকে একশো মিটার বাটারফ্লাই ইভেন্টে ফের লি ক্লসের মুখোমুখি হবেন তিনি। এরই পাশাপাশি মঙ্গলবার ব্যাক্তিগত ইভেন্টে সোনা জয়ের পর টিম ইভেন্টেও নামেন ফেল্পস। পুরুষদের 4x200 মিটার ফ্রিস্টাইল বিভাগেও দলকে জয় এনে দেন তিনি।

.