ভারতীয় হকি দলের কোচ হলেন গ্রাহাম রেইড

কয়েকদিনের মধ্যে তিনি বেঙ্গালুরুতে ভারতীয় হকি দলের শিবিরে যোগ দেবেন।   

Updated By: Apr 8, 2019, 08:31 PM IST
ভারতীয় হকি দলের কোচ হলেন গ্রাহাম রেইড

নিজস্ব প্রতিবেদন :  চার মাস পর ভারতীয় হকি দলের কোচ নিয়োগ করল হকি ইন্ডিয়া। ভারতীয় হকি দলের নতুন কোচ হলেন অস্ট্রেলিয়ার গ্রাহাম রেইড। ৫৪ বছর বয়সী গ্রাহামের সঙ্গে আগামী বছর পর্যন্ত চুক্তি। এই সময়ে পারফরম্যান্স যাচাই করে ২০২২ সালের হকি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবীকরণ হতে পারে।

ভুবনেশ্বরে হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ভারতের বিদায়ের পরেই কোচ হরেন্দ্র সিংকে সরে যেতে বলে হকি ইন্ডিয়া। তার পর থেকে প্রায় চার মাস হতে চলল ভারতীয় দলের মনপ্রীত, আকাশদীপদের কোনও কোচ ছিলেন না। কোচ ছাড়াই মালয়েশিয়ায় সুলতান আজলান শাহ হকিতে রানার্স হয় ভারতীয় হকি দল। তার পরেই এবার গ্রাহামকে কোচ হিসেবে নিয়োগ করা হল।

খেলোয়াড় এবং কোচ হিসেবে বেশ সাফল্যের সঙ্গে কাজ করেছেন এই অস্ট্রেলিয়ান। ১৯৯২ সালে বার্সেলোনা অলিম্পিকে রূপোজয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন তিনি। জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স ট্রফি। অস্ট্রেলিয়ার হয়ে ১৩০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা রেইডকে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার জাতীয় দলের সহকারি কোচ করা হয়। ২০১৮ সালে হকি বিশ্বকাপে রূপোজয়ী নেদারল্যান্ডস দলেরও সহকারি কোচ ছিলেন গ্রাহাম রেইড। কয়েকদিনের মধ্যে তিনি বেঙ্গালুরুতে ভারতীয় হকি দলের শিবিরে যোগ দেবেন।   

আরও পড়ুন - প্রয়ান দিবসেই মরণোত্তর 'মোহনবাগান রত্ন' ক্লাবকে ফিরিয়ে দিল গোষ্ঠ পালের পরিবার

.