পাণ্ডিয়া, রাহুলের বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা, পরিবর্ত ক্রিকেটারদের নাম ঘোষণা বোর্ডের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য পাণ্ডিয়া ও রাহুলের পরিবর্ত ক্রিকেটারদের নাম ঘোষণা করল বোর্ড। 

Updated By: Jan 13, 2019, 09:52 AM IST
পাণ্ডিয়া, রাহুলের বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা, পরিবর্ত ক্রিকেটারদের নাম ঘোষণা বোর্ডের

নিজস্ব প্রতিনিধি : বিসিসআই-এর আপাত ভোলবদল হয়েছে। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের যাবতীয় শাসনভার সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্টেটর্স-এর উপর। ক্রিকেট সংস্থা ও তার সঙ্গে যুক্ত যে কোনও ব্যাপারের ভাল-মন্দ বিচারের দায়িত্ব তাদের উপরই। সেই হিসাবে এখন হার্দিক পাণ্ডিয়া ও কে এল রাহুলের ভবিষ্যতও ঝুলে রয়েছে কমিটির উপর। তবে এই মুহূর্তে পরিস্থিতি যা, পাণ্ডিয়াদের শাস্তির প্রসঙ্গে এখন সিওএ কমিটি দ্বিধাবিভক্ত। কমিটির প্রধান বিনোদ রাই শুরুতে পাণ্ডিয়ার শাস্তির দাবি করেছিলেন। কিন্তু তাঁকে শাস্তি দেওয়ার প্রক্রিয়া জটিল। সেটা আঁচ করতে পেরে এখন তিনি চাইছেন, বিশেষ প্যানেল তৈরি করে তাদের উপর দায়িত্ব ছাড়তে। 

আরও পড়ুন-  ড্রিঙ্কস ব্রেকে মাঠেই কোহলির চমত্কার নাচ, ভিডিও ভাইরাল

কমিটির আরেক সদস্য ডায়না এডুলজি প্রথম থেকেই পাণ্ডিয়াদের দৃষ্টান্তমূলক শাস্তির পক্ষে। এবং তিনি এখনও নিজের সিদ্ধান্তে অনড়। মূলত তাঁর দাবিতেই পাণ্ডিয়া-রাহুলকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে সিওএ। এমমন অবস্থায় এখনও পাণ্ডিয়ার শাস্তির সিদ্ধান্ত ঝুলে রয়েছে। ঠিক কবে নাগাদ তাঁর শাস্তির ঘোষণা হতে পারে তা নিয়েও এখনও কোনও পাকা খবর নেই। ফলে এই প্রক্রিয়া যে দীর্ঘমেয়াদি হবে তা আর বলার অপেক্ষা রাখে না। আইপিএল শুরু হতে আর বেশি সময় বাকি নেই। তার পর বিশ্বকাপ। এদিকে, বোর্ডের নির্দেশ, শাস্তি ঘোষণা না হওয়া পর্যন্ত সবরকম ক্রিকেট থেকে নির্বাসিত থাকতে হবে পাণ্ডিয়াদের। ফলে ইতিমধ্যে পাণ্ডিয়াদের বিশ্বকাপ ভবিষ্যত্ নিয়েও ধোঁয়াশা দেখা দিয়েছে। শাস্তি ঘোষণার প্রক্রিয়া দীর্ঘ হলে মহাসমস্যায় পড়তে হতে পারে পাণ্ডিয়াদের।

আরও পড়ুন-  ২০১৯ আইপিএল থেকে বাদ পাণ্ডিয়া! সমর্থকদের গণদাবিতে চাপ বাড়ছে মুম্বইয়ে

এরই মাঝে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য পাণ্ডিয়া ও রাহুলের পরিবর্ত ক্রিকেটারদের নাম ঘোষণা করল বোর্ড। বিজয় শঙ্কর ও শুভমান গিল খেলবেন তাঁদের পরিবর্তে। অ্যাডিলেডে দ্বিতীয় একদিনের ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন বিজয়। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ড সফরেও তিনি স্কোয়াডে থাকবেন। এদিকে, শুভমান গিলকে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়া সফরের জন্য। প্রসঙ্গত, কফি উইত করণ শো-তে মহিলাদের নিয়ে আপত্তিজনক মন্তব্য করায় বোর্ডের রোষের মুখে পড়তে হয়েছে হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলকে। যা নিয়ে এখন গোটা দেশ উত্তাল। 

.