"আমি কোনওদিনই কপিল হতে চাই না", বললেন হার্দিক

পাঁচ উইকেটের বলটা হাতে তুলে ড্রেসিংরুমের দিকেও দেখালেন হার্দিক।

Updated By: Aug 20, 2018, 11:34 AM IST
"আমি কোনওদিনই কপিল হতে চাই না", বললেন হার্দিক
সৌজন্যে - টুইটার (আইসিসি)

নিজস্ব প্রতিবেদন : ট্রেন্ট ব্রিজ টেস্টের আগে সমালোচিত হয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর দলে থাকা নিয়েও অনেকেই বলেছিলেন হার্দিক পান্ডিয়া নাকি অধিনায়ক বিরাট কোহলির স্নেহভাজন, তাই দলে সুযোগ পান। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে সেই হার্দিক পান্ডিয়াই নায়ক। পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডকে ধরাশায়ী করলেন তিনি। জবাব দিলেন সমালোচনার। সেই সঙ্গে কপিলের সঙ্গে তুলনা না পসন্দ জানিয়ে দিলেন হার্দিক।  

আরও পড়ুন - ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ টিম ইন্ডিয়া

প্রাক্তন ক্যারিবিয়ান পেসার তথা ধারাভাষ্যকার মাইকেল হোল্ডিং কয়েক দিন আগেই বলেছিলেন, হার্দিককে অলরাউন্ডার হিসেবে ভাবতে তিনি নারাজ। তিনি না সফল ব্যাট হাতে, না পারছেন বল হাতে কিছু করতে। এমনকি, বার বার প্রশ্ন তোলা হচ্ছে, কেন হার্দিককে খেলানো হচ্ছে? সব চেয়ে বেশি করে কথা শুনতে হয়েছে অধিনায়ক বিরাট কোহালিকে। রবিবার হার্দিক মাত্র ২৯ বলে উড়িয়ে দিলেন ইংল্যান্ডকে। নিলেন পাঁচটি উইকেট। পাঁচ উইকেটের বলটা হাতে তুলে ড্রেসিংরুমের দিকেও দেখালেন হার্দিক।

রবিবার সাংবাদিক সম্মেলনে এসেও বাউন্সার দিয়ে গেলেন হার্দিক পান্ডিয়া। তিনি বলেন, "বিশেষজ্ঞরা কে কী বলছেন, তা নিয়ে আমি ভাবি না। কথা বলার জন্য ওঁরা পয়সা পান, তাই যা মনে হয় বলতেই পারেন। আমি একটাই জিনিস দেখি যে, আমার টিম কী বলছে। যদি টিম আমাকে নিয়ে খুশি থাকে, আমি খুশি।" তাঁর কথাবার্তার ধরন দেখে স্পষ্ট যে তিনি হোল্ডিংকেই জবাব দিয়ে দিলেন। সেই সঙ্গে বলেন, "আমার কাছে টিমের বিশ্বাসটাই একমাত্র গুরুত্বপূর্ণ। আমি অলরাউন্ডার কি না, সেটা নিয়ে টিম কী ভাবছে, সেটাই জরুরি।"

হার্দিককে টেস্ট অলরাউন্ডারের তকমা দিতে অনেকেই কুণ্ঠা বোধ করেন। বার বার তাঁকে কপিল দেবের সঙ্গে তুলনা করা হয়। কেরিয়ারের দশম টেস্টেই পাঁচ উইকেট নেওয়া হার্দিক পান্ডিয়া এদিন জানিয়ে দেন, "কেন আমাকে কপিল দেবের মতো গ্রেটের সঙ্গে আমার তুলনা হয় জানি না। আমি কোনওদিনই কপিল হতে চাই না। আমি হার্দিক পান্ডিয়াই থাকতে চাই। "

.