ভুয়া ডিগ্রি! চাকরি খোয়াতে পারেন ভারতীয় ক্রিকেটার

গত বছর অর্জুন পুরস্কারও পেয়েছিলেন তিনি।

Updated By: Jul 2, 2018, 06:05 PM IST
ভুয়া ডিগ্রি! চাকরি খোয়াতে পারেন ভারতীয় ক্রিকেটার

নিজস্ব প্রতিনিধি : ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা হরমনপ্রিত্ কউর পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে দায়িত্ব পেয়েছিলেন ক'দিন আগেই। কিন্তু সেই পদ তিনি এবার খোয়াতে পারেন। পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, চাকরির জন্য জমা দেওয়া তাঁর স্নাতক ডিগ্রির যাবতীয় নথি ভুয়া। 

আরও পড়ুন-  বিরাটকে টপকে গেলেন দেশের 'জামাই'

মার্চে পাঞ্জাব পুলিশের উচ্চপদে যোগ দিয়েছিলেন হরমনপ্রিত্। তার আগে ভারতীয় রেলে চাকরি করেছেন তিনি। কিন্তু সেখানেও তিনি বন্ড পিরিয়ড শেষ হওয়া পর্যন্ত কাজ করেননি। ফলে ভারতীয় রেলের তরফে তাঁকে বন্ড পিরিয়ড শেষ হওয়া পর্যন্ত কাজ করতে বলা হয়েছিল। না হলে পুরো বছরের বেতন ফেরত দিতে বলেছিল রেল কর্তৃপক্ষ। শেষমেশ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়। রেলমন্ত্রী পীযূশ গোয়েলের সঙ্গে কথা বলে তিনি ব্যাপারটি মিটমাট করে দেন। কিন্তু এবার বড়সড় সমস্যায় পড়তে পারেন হরমনপ্রিত্। পাঞ্জাব পুলিশ খতিয়ে দেখেছে, হরমনপ্রিত্ স্নাতক স্তরের যে কাগজপত্র জমা দিয়েছেন তার সবটাই ভুয়া। 

আরও পড়ুন-  সচিন নন, আইসিসি-র 'হল অব ফেম'-এ জায়গা করে নিলেন এই ভারতীয়

হরমনপ্রিত্ অবশ্য অভিযোগ অস্বীকার করে বলেছেন, ''আমি কোনও ভুয়া কাগজ জমা দিইনি। আমি আমার বিভাগীয় প্রধানের সঙ্গে কথা বলব।'' গত বছর মেয়েদের বিশ্বকাপের সেমিফাইনালে ১৭১* রান করার পর দেশজুড়ে হরমনপ্রিত্কে নিয়ে আলোচনা শুরু হয়। গত বছর অর্জুন পুরস্কারও পেয়েছিলেন এই পাঞ্জাবতনয়া।

.