এক টেস্ট ক্রিকেটার বিয়ে করলেন আর এক টেস্ট ক্রিকেটারকে!

ক্রিকেট তো আপনি খুব দেখেন। তাহলে নিশ্চয়ই সাম্প্রতিক ক্রিকেটারদের বিযের খবরগুলো নিশ্চয়ই রাখছেন।সেদিন দীনেশ কার্তিক বিযে করলেন।কোনওদিন রবীন্দ্র জাদেজা বিয়ে করলেন।কোনওদিন আবার বিয়েটা সেরে ফেললেন হরভজন সিং। কিন্তু শুধু ভারতীয ক্রিকেটারদের বিয়ের খবর রাখলে হবে? বিদেশের ক্রিকেটারদের খবরও তো আপনাকে রাখতে হবে নাকি।

Updated By: Apr 19, 2016, 12:37 PM IST
এক টেস্ট ক্রিকেটার বিয়ে করলেন আর এক টেস্ট ক্রিকেটারকে!

ওযেব ডেস্ক: ক্রিকেট তো আপনি খুব দেখেন। তাহলে নিশ্চয়ই সাম্প্রতিক ক্রিকেটারদের বিযের খবরগুলো নিশ্চয়ই রাখছেন।সেদিন দীনেশ কার্তিক বিযে করলেন।কোনওদিন রবীন্দ্র জাদেজা বিয়ে করলেন।কোনওদিন আবার বিয়েটা সেরে ফেললেন হরভজন সিং। কিন্তু শুধু ভারতীয ক্রিকেটারদের বিয়ের খবর রাখলে হবে? বিদেশের ক্রিকেটারদের খবরও তো আপনাকে রাখতে হবে নাকি।

সম্প্রতি বিয়েটা সেরে ফেলেছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক।মিচেলের মতো তাঁর স্ত্রীও একজন ক্রিকেটার।মিচেল স্টার্কের স্ত্রী আলিশা হিলি নিজেও ক্রিকেটার।এবং দুজনই দেশের হযে টেস্ট ক্রিকেট খেলেছেন। স্বামী এবং স্ত্রী দুজনে মিলে দেশের হয়ে টেস্ট খেলেছেন এমন নজির গোটা বিশ্বে স্টার্ক দম্পতির আগে মাত্র দুটো রযেছে। এক, রজার প্রিডক্স। গত শতাব্দীর ছয়ের দশকের শেষ দিকে তিনি ইংল্য়ান্ডের হয়ে তিনটি টেস্ট খেলেছিলেন। তাঁর স্ত্রী রুথ ওয়েস্টব্রুক ইংরেজেদের মহিলা ক্রিকেট দলের হযে এগারোটি খেলায মাঠে নেমেছিলেন। আর এই ঘটনার দ্বিতীয় উদাহরণ হল, শ্রীলঙ্কার গায় ডি আলউইস এবং রসাঞ্জলি চন্দিমা সিলভা। এ প্রসঙ্গে বলে নেওয়া ভালো, রিচার্ড হ্য়াডলির স্ত্রী কারেন দেশের হয়ে একটি একদিনের ম্য়াচে মাঠে নেমেছিলেন।কিন্তু তিনি কোনও টেস্ট খেলেননি।

 

.