আই-লিগে নেই ভারতসেরা বেঙ্গালুরু এফসি, প্রথম ডার্বি ৩ ডিসেম্বর

এবছরের আই-লিগ ক্রীড়াসূচি থেকে বাদ দেওয়া হয়েছে দু'বারের ভারতসেরা বেঙ্গালুরু এফসি-কে। ইন্ডিয়ান সুপার লিগে অংশগ্রহণ করবে বেঙ্গালুরু এফসি, সেই কারণেই এবারে আই-লিগ থেকে ছেঁটে ফেলা হয়েছে  দু'বার আই-লিগ জয়ী দলকে। একই সঙ্গে এবারের আই-লিগে দেখা যাবে না ডিএসকে শিবাজিয়ান্স-কেও। এই দুই দলের পরিবর্তে  আই-লিগে যুক্ত হয়েছে কেরালা গকুলম এফসি এবং মণিপুরের নেরোকা এফসি। 

Updated: Nov 14, 2017, 05:10 PM IST
আই-লিগে নেই ভারতসেরা বেঙ্গালুরু এফসি, প্রথম ডার্বি ৩ ডিসেম্বর

নিজস্ব পরতিবেদন: আই-লিগ ২০১৭-১৮ মরশুমের ক্রীড়াসূচি ঘোষণা করল এআইএফএফ। আগামী ২৫ নভেম্বর লুধিয়ানায় মিনার্ভা পঞ্জাব এফসি বনাম মোহনবাগানের ম্যাচ দিয়ে শুরু হবে এই মরশুমের আই-লিগ। দ্বিতীয় ম্যাচ হবে শিলংয়ে। ২৭ নভেম্বর আই-লিগের দ্বিতীয় ম্যাচে হোম টিম শিলং লাজং এফসি-র বিরুদ্ধে মাঠে নামবে কেরালা এফসি। আই-লিগের তৃতীয় ম্যাচ পাচ্ছে যুব বিশ্বকাপের ফাইনাল আয়োজনকারী যুবভারতী ক্রীড়াঙ্গন। কলকাতায় ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে আইজল এফসি। উল্লেখ্য, মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ডার্বি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। এরপর ১৩ জানুয়ারি যুবভারতীতেই ফিরতি ডার্বিতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান।   

আরও পড়ুন- 'আমার যৌন কেলেঙ্কারির গোপন তথ্য জানাব, চাই ২ কোটি': গেইল

উল্লেখ্য, এবছরের আই-লিগ ক্রীড়াসূচি থেকে বাদ দেওয়া হয়েছে দু'বারের ভারতসেরা বেঙ্গালুরু এফসি-কে। ইন্ডিয়ান সুপার লিগে অংশগ্রহণ করবে বেঙ্গালুরু এফসি, সেই কারণেই এবারে আই-লিগ থেকে ছেঁটে ফেলা হয়েছে  দু'বার আই-লিগ জয়ী দলকে। একই সঙ্গে এবারের আই-লিগে দেখা যাবে না ডিএসকে শিবাজিয়ান্স-কেও। এই দুই দলের পরিবর্তে  আই-লিগে যুক্ত হয়েছে কেরালা গকুলম এফসি এবং মণিপুরের নেরোকা এফসি। 

আরও পড়ুন- বিদায় বুঁফো, ব্যর্থ ইতালি - ৬০ বছর পর বিশ্বকাপে দেখা যাবে না আজুরিদের

আই-লিগ শুরুর উদ্বোধনী ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসের সুর বাগান কোচ সঞ্জয় সেনের গলায়। বাগান কোচ বলছেন, "এমন পরিস্থিতির জন্য সবসময় তৈরি থাকতে হয়। আমরা এখনও পর্যন্ত যে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলেছি সবকটিই অ্যাওয়ে ম্যাচ। পঞ্জাবের বিরুদ্ধে তিন পয়েন্টের জন্যই ঝাঁপাবো আমরা।"