Rohit Sharma, ICC T20 World Cup: রোহিতের ভারতের বিরুদ্ধে 'মাইন্ড গেম' শুরু করে দিলেন 'জস দ্য বস' বাটলার!

২০১৬-১৭ মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের সংসারে ছিলেন বাটলার। সেখানে দুই বছর খেলার সুবাদে রোহিতকে খুব কাছ থেকে দেখেছেন। যদিও বাটলারের মুম্বইতে কাটানো সময় ভালো ছিল না।

Updated By: Nov 8, 2022, 12:49 PM IST
Rohit Sharma, ICC T20 World Cup: রোহিতের ভারতের বিরুদ্ধে 'মাইন্ড গেম' শুরু করে দিলেন 'জস দ্য বস' বাটলার!
রোহিতকে এগিয়ে রাখছেন জস বাটলার। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এ (IPL) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলে রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে খেলেছেন। তবে আইপিএল ও আন্তর্জাতিক মঞ্চ তো আর এক নয়। ক্রোড়পতি লিগের আবহ কাটিয়ে আগামি ১০ নভেম্বর অ্যাডিলেডে মুখোমুখি হবে ভারত (India) ও ইংল্যান্ড (England)। এর আগে কি রোহিতের টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে 'মাইন্ড গেম' শুরু করে দিলেন জস বাটলার (Jos Buttler)। বাইশ গজের যুদ্ধে দুই দেশের লড়াইয়ের ইতিহাস কারও অজানা নয়। এমন প্রেক্ষাপটে বিপক্ষের অধিনায়ককে দরাজ সার্টিফিকেট দিলেন 'জস দ্য বস'। 

দেশজ একটি সংবাদমাধ্যমকে বাটলার বলেন, 'ভারত অসাধারণ দল। সেই দলের অধিনায়ক হিসেবে দারুণ কাজ করছে রোহিত। কারণ ও সবসময় ইতিবাচক চিন্তা নিয়ে মাঠে নামে। এবং সতীর্থদের পুরো স্বাধীনতা দেয়। আইপিএল কেরিয়ারের শুরুর দিকে রোহিতের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সে খেলেছি। সেখানে দুই মরসুম খেলার সুবাদে ওকে খুব কাছ থেকে দেখেছিলাম। রোহিত কৌশলগত ভাবে চমকে দেওয়া সিদ্ধান্ত নেয়। শুধু তাই নয়, চাপের মুখেও ওকে শান্ত থাকতে দেখেছি। একজন দক্ষ অধিনায়কের এটা সবচেয়ে বড় পরিচয়।' 

আরও পড়ুন: Brazil, Qatar FIFA World Cup 2022: নেই রবার্তো ফির্মিনো, কুতিনহো! কতজন স্ট্রাইকার নিয়ে নামছে নেইমারের ব্রাজিল?

আরও পড়ুন: Rohit Sharma । ICC T20 World Cup 2022: নেট সেশনে হাতে চোট রোহিতের, আইস প্যাক লাগিয়ে ফিরলেন অনুশীলনে

২০১৬-১৭ মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের সংসারে ছিলেন বাটলার। সেখানে দুই বছর খেলার সুবাদে রোহিতকে খুব কাছ থেকে দেখেছেন। যদিও বাটলারের মুম্বইতে কাটানো সময় ভালো ছিল না। এরপর তিনি রাজস্থান রয়্যালসে গিয়ে নিজের আলাদা পরিচয় গড়েন। 

এদিকে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের পারফরম্যান্স একেবারেই ভালো নয়। পাঁচ ম্যাচে 'হিটম্যান'-এর ব্যাট থেকে মাত্র এসেছে মাত্র ৮৯ রান। সর্বোচ্চ নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৫৩। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিতের রেকর্ড খুবই ভালো। ১৪ ম্যাচে ৩৮৩ রান করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর অপরাজিত শতরান। একটি শতরানের সঙ্গে রয়েছে দুটি অর্ধ শতরান। গড় ৩৪.৮২। স্ট্রাইক রেট ১৪৩.৪৫।  

তাই পুরনো পারফরম্যান্স মনে করিয়ে বাটলার শেষে যোগ করেন,'রোহিত এখনও পর্যন্ত বড় রান না পেলেও যে কোনও সময় রানে ফিরতে পারে। আমাদের বিরুদ্ধেও রান করে দিতে পারে রোহিত। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে ওর রেকর্ড খুব ভালো। তাই রোহিতকে নিয়ে চিন্তা থাকবেই।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.