Ajinkya Rahane | ICC World Test Championship Final 2023: সম্মানের সঙ্গে কামব্যাক করলেন রাহানে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেমন হল রোহিতের টিম ইন্ডিয়া?

গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে ছিলেন রাহানে। এরপর খারাপ পারফরম্যান্সের কারণে এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটারকে ছেঁটে ফেলা হয়। সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত। তৃতীয় ওপেনার হিসেবে লোকেশ রাহুলকে ভেবে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

Updated By: Apr 25, 2023, 12:54 PM IST
Ajinkya Rahane | ICC World Test Championship Final 2023: সম্মানের সঙ্গে কামব্যাক করলেন রাহানে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেমন হল রোহিতের টিম ইন্ডিয়া?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ঘরোয়া ক্রিকেটের পর চলতি আইপিএল-এ (IPL 2023) সাফল্যের পুরস্কার! নাকি মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও সূর্য কুমার যাদবের (Surya Kumar Yadav) উপর ভরসা হারিয়ে ফেলা! শেষ পর্যন্ত সম্মানের সঙ্গে টেস্ট দলে কামব্যাক করলেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। আগামী ৭ জুন ওভালের বাইশ গজে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023)।

মেগা ফাইনালে টিম ইন্ডিয়ার (Team India) প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া (Australia)। ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে চোটে ভুগতে থাকা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে বর্ডার-গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy 2023) জিতেছিল রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। এবার মোক্ষম ম্যাচে অজিদের বদলা নেওয়ার পালা। এর আগে আইপিএল-এর ভরা বাজারে ফাইনালের জন্য ১৫ জনের দল ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI) । 

গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে ছিলেন রাহানে। এরপর খারাপ পারফরম্যান্সের কারণে এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটারকে ছেঁটে ফেলা হয়। অবশেষে কঠিন ম্যাচে তাঁর উপরেই আস্থা রাখলেন হেড কোচ রাহুল দ্রাবিড় ও রোহিত। দলে রয়েছেন লোকেশ রাহুলও। 

 

আরও পড়ুন: Sohaib Malik On Sania Mirza: 'এখন তো আর আমরা একসঙ্গে...!' সানিয়া কি তাহলে অতীত? মুখ খুললেন শোয়েব

সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত। তৃতীয় ওপেনার হিসেবে লোকেশ রাহুলকে ভেবে রেখেছে টিম ম্যানেজমেন্ট। তিন ও চার নম্বরে চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় তাঁকে সম্ভবত পাঁচ নম্বরে দেখা যাবে। 

ভারতীয় দলে উইকেটকিপার হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। সেই কারণেই ভরতকে রাখা হয়েছে। 

আরও পড়ুন: Happy Birthday Sachin Tendulkar: বন্ধুর জন্মদিনে 'দাদি' লিখলেন, 'ওই যে সবাই বলে হোয়াট আ...'!

দলে রয়েছেন তিন স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। রয়েছেন অলরাউন্ডার শার্দূল ঠাকুর। এছাড়া ইংল্যান্ডের পিচ ও আবহাওয়ার কথা মাথায় রেখে দলে রয়েছেন চার পেসার। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকটকে নিয়ে দল উড়ে যাবে। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.