২০১৮ তে হবেই না আইসিসি টি২০ বিশ্বকাপ

শেষবার আইসিসি টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। সেই হিসেবে পরবর্তী টি২০ বিশ্বকাপ হওয়ার কথা ২০১৮ সালে। কিন্তু আইসিসির সূত্র থেকে জানা যাচ্ছে, সম্ভাবত, আগামি বছর টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে না। বরং, আরও দু'বছর পেরিয়ে একেবারে ২০২০ সালে হবে টি২০ বিশ্বকাপ। যদিও ২০২০ সালের টি২০ বিশ্বকাপ কোন দেশে হবে, সেই বিষয়ে এখনও কোনও সরকারি সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Updated: Jun 19, 2017, 10:51 AM IST
২০১৮ তে হবেই না আইসিসি টি২০ বিশ্বকাপ

ওয়েব ডেস্ক: শেষবার আইসিসি টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। সেই হিসেবে পরবর্তী টি২০ বিশ্বকাপ হওয়ার কথা ২০১৮ সালে। কিন্তু আইসিসির সূত্র থেকে জানা যাচ্ছে, সম্ভাবত, আগামি বছর টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে না। বরং, আরও দু'বছর পেরিয়ে একেবারে ২০২০ সালে হবে টি২০ বিশ্বকাপ। যদিও ২০২০ সালের টি২০ বিশ্বকাপ কোন দেশে হবে, সেই বিষয়ে এখনও কোনও সরকারি সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আরও পড়ুন বিশ্ব হকি লিগে পাকিস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দিল ভারতীয় দল

আইসিসির এক উচ্চপদস্থ কর্তা এই বিষয়ে বলেছেন, 'হ্যাঁ, ২০১৮-র টি২০ বিশ্বকাপ সম্ভাবত হচ্ছে না। তার প্রথম কারণ হল, সেই সময় আইসিসির সদস্য দেশগুলোর আগে থেকেই একাধিক সিরিজের সূচি তৈরি রয়েছে। নতুন করে টি২০ বিশ্বকাপের জন্য সময় বের করাটা খুব কঠিন। তাই টুর্নামেন্ট পিছিয়ে ২০২০ সালে হবে। ঠিক কোথায় ২০২০-এর বিশ্বকাপ হবে, সেই বিষয়ে এখনও কিছু ঠিক না হলেও, মোটামুটি ঠিক রয়েছে যে, দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়ায় হতে চলেছে আগামী টি২০ বিশ্বকাপ।'

আরও পড়ুন  চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হার টিম ইন্ডিয়ার