Axar Patel, IND vs SL 2nd Test: দলে এলেন অক্ষর, বেরিয়ে গেলেন কুলদীপ

পুরোপুরি ফিট অক্ষর প্যাটেল (Axar Patel) যোগ দিলেন দলে। বেরিয়ে গেলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

Updated By: Mar 7, 2022, 03:30 PM IST
Axar Patel, IND vs SL 2nd Test: দলে এলেন অক্ষর, বেরিয়ে গেলেন কুলদীপ
ফিট অক্ষর প্যাটেল দলে ফিরলেন

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) চলতি দু'ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ভারত ইনিংস ও ২২২ রানে জিতেছে। সিরিজে ১-০ এগিয়ে রোহিত শর্মারা। মোহালি থেকে এবার রোহিত শর্মারা (Rohit Shrama) উড়ে যাবেন বেঙ্গালুরুরতে। ১২ মার্চ থেকে চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় ও সিরিজের শেষ টেস্ট শুরু। বেঙ্গালুরু টেস্টের আগে ভারতীয় দলে পরিবর্তন। সম্পূর্ণ ফিট হয়ে প্রত্যাবর্তন করলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। বেরিয়ে গেলেন বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। এমনটাই রিপোর্ট। 

ঠিক দু'সপ্তাহ আগে যখন শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করেছিল ভারত, তখন জানিয়ে দেওয়া হয় যে, অক্ষর রিহ্যাবে রয়েছেন। মোহালি টেস্টে তিনি খেলবেন না। দ্বিতীয় টেস্টের আগে অক্ষরের নির্বাচন নিয়ে ভেবে দেখবেন নির্বাচকরা। এই মুহূর্তে ভারতীয় দলে স্পিন বিভাগে রয়েছেন আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও জয়ন্ত যাদব। অক্ষর আসায় আর কুলদীপকে ছেড়ে দিল বিসিসিআই। অক্ষর এখনও পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। তাঁর ঝুলিতে রয়েছে ৩৬ উইকেট। গতবছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বইতে শেষ টেস্ট খেলেছেন অক্ষর। অন্যদিকে কুলদীপ ৭টি টেস্টে ২৬ উইকেট নিয়েছেন। এর মধ্যে দু'বার ইনিংসে ৫ উইকেট করে নিয়েছেন তিনি। কুলদীপ গতবছর ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার টেস্ট খেলেছেন চেন্নাইয়ে।

 দ্বিতীয় টেস্টে ভারতের দল: অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), প্রিয়ঙ্ক পাঞ্চাল (Priyank Panchal), ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), হনুমা বিহারী (Hanuma Vihari), শুভমান গিল (Shubman Gill), উইকেটকিপার ঋষভ পন্থ (Rishabh Pant), উইকেটকিপার কেএস ভারত (KS Bharat), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), জয়ন্ত যাদব (Jayant Yadav), আর অশ্বিন (R. Ashwin) (ফিটনেসের ওপর খেলা নির্ভর করছে) অক্ষর প্যাটেল (Axar Patel),  সৌরভ কুমার (Saurabh Kumar), মহম্মদ সিরাজ (Mohammed Siraj),উমেশ যাদব (Umesh Yadav), মহম্মদ শামি (Mohammed. Shami) ও জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)

আরও পড়ুন: Virat Kohli's 100th Test: বিশেষভাবে সক্ষম সমর্থককে টি-শার্ট দিয়ে মন জিতলেন 'কিং কোহলি'

আরও পড়ুনMS Dhoni, IPL 2022: চুলে-গোঁফে পাক ধরেছে, চোখে মোটা গ্লাসের চশমা! এ কোন মাহি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.