Virat Kohli: 'কোহলিকে স্পর্শ করা যাবে না, আগামী ১০ বছর খেলবে, ভাঙবে সচিনের রেকর্ড'!

অংশুমান গায়কোয়াড় (Anshuman Gaekwad) মনে করেন যে, বিরাট কোহলিকে (Virat Kohli) একটা সময়ের পর স্পর্শ করা যাবে না।

Updated By: Mar 10, 2022, 12:22 PM IST
Virat Kohli: 'কোহলিকে স্পর্শ করা যাবে না, আগামী ১০ বছর খেলবে, ভাঙবে সচিনের রেকর্ড'!
বিরাট কোহলির ওপর বিরাট আস্থা অংশুমান গায়কোয়াড়ের

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি বনাম সচিন তেন্ডুলকর (Virat Kohli vs Sachin Tendulkar) বিতর্ক ফ্যানদের রসদের জোগান দেয়। 'মাস্টার ব্লাস্টার' নাকি  'চেজমাস্টার'! কে সেরা? এর উত্তর সময়ই দেবে, তবে ভারতের প্রাক্তন কোচ অংশুমান গায়কোয়াড় (Anshuman Gaekwad) বড় মন্তব্য করলেন বিরাটকে নিয়ে। গায়কোয়াড় মনে করেন যে কোহলি ছাপিয়ে যাবেন সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar)। এমনকী কোহলিকে স্পর্শ করা যাবে না বলেও মনে করছেন গায়কোয়াড়।

গায়কোয়াড় এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে কোহলির ভূয়সী প্রশংসা করেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহলিতে কোহলির ঐতিহাসিক শততম টেস্ট খেলার প্রসঙ্গ ধরে গায়কোয়াড় বলেন, "১০০ টেস্ট ম্যাচ খেলা দারুণ কৃতিত্বের। এভাবেই এগিয়ে যাবে ও। ১০০ টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা ফারাক গড়ে দেয়। কোহলি যতদিন ফিট থাকবে ততদিন ওকে স্পর্শ করা যাবে না। ও নিজের ফিটনেসের ব্যাপারে এতটাই সচেতন যে, ও যদি ২০০ টেস্ট খেলে আমি অবাক হব না। সাত-আট বছর নয়। কোহলি ১০ বছর খেলবে আরও যেভাবে ও খেলছে।"

গায়কোয়াড় আরও বলেন, "ভারতীয় ক্রিকেটে কোহলি বড় অ্যাডভান্টেজ হবে। কোহলি শুধু পারফর্মই করে না। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়। প্লেয়ার ও অধিনায়ক হিসাবে কোহলি এখন যথেষ্ট অভিজ্ঞ। ও বিশ্বকে দেখিয়েছে যে, এরপর শুধু এগিয়ে যাওয়াই, পিছন ফিরে তাকানোর ব্যাপার নেই। ও হার স্বীকার করে না। অত্যন্ত পজিটিভ একজন। শেষ পর্যন্ত হাল না ছাড়া ক্রিকেটার কোহলি।" কোহলির মাঠের আচরণ নিয়েও কথা বলেছেন গায়কোয়াড়। তাঁর সংযোজন, "কোহলির হাবভাব, ব্যক্তিত্ব এবং ওর কার্যকলাপ বুঝিয়ে দেয় ও ছাড়ার পাত্র নয়। ও শেষ পর্যন্ত লড়বে। গোটা বিশ্ব দেখেছে সেটা। কোহলি দেখিয়েছে যে, দেশের বাইরেও পারফর্ম করা যায়।" গায়কোয়াড় যখন ভারতীয় দলের কোচ ছিলেন, তখন সচিন তাঁর কেরিয়ারের মধ্যগগনে। ফলে প্রাক্তন ভারত কোচ সচিনকে এবং সচিনের ক্রিকেটীয় ক্ষমতা সম্বন্ধে খুব ভালভাবেই ওয়াকিবহাল ছিলেন। সেই গায়কোয়াড়ই বিশ্বাস করেন যে, কোহলি ইতিহাস লিখবেন।

আরও পড়ুন: Jhulan Goswami: ইতিহাসের পাতায় ঝুলন গোস্বামী! বাংলার মেয়ের বিশ্বকাপে অনন্য রেকর্ড

আরও পড়ুনসব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন Sreesanth

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.