INDA vs PAKA, Emerging Asia Cup: রোহিত-বাবরের ডুয়েলের আগেই পাকিস্তানকে ৮ উইকেটে হেলায় হারাল সাঁই সুদর্শন-রাজ্যবর্ধন হাঙ্গারকারের ভারত

ভারত এবং পাকিস্তান দুই দলই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। এই ম্যাচ যে দল জিতবে, তারা গ্রুপ শীর্ষে শেষ করবে। সেই লড়াইয়ে নেমে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা হাঙ্গারকার শুরু থেকেই উইকেট নিতে শুরু করেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 19, 2023, 09:13 PM IST
INDA vs PAKA, Emerging Asia Cup: রোহিত-বাবরের ডুয়েলের আগেই পাকিস্তানকে ৮ উইকেটে হেলায় হারাল সাঁই সুদর্শন-রাজ্যবর্ধন হাঙ্গারকারের ভারত
মারমুখী মেজাজে শতরান করে 'ম্যাচের সেরা' সাঁই সুদর্শন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২ সেপ্টেম্বর এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চে ভারত-পাকিস্তান (IND vs PAK) লড়াই। দুটি দল পারফর্ম করে এগিয়ে গেলে সেই প্রতিযোগিতায়  আরও বেশ কয়েকবার রোহিত শর্মা (Rohit Sharma) ও বাবর আজমের (Babar Azam) দলের ডুয়েল দেখা যেতে পারে। এছাড়া ১৫ অক্টোবর বিশ্বকাপের (ICC ODI World Cup 2023)মঞ্চে 'মাদার অফ অল ব্যাটল' তো আছেই। তবে এর আগেই চলতি এমার্জিং এশিয়া (Emerging Asia Cup 2023) কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এ (Pakistan A) দলকে ৮ উইকেটে হেলায় হারাল ভারত এ (India A) দল। রাজ্যবর্ধন হাঙ্গারকার (Rajvardhan Hangargekar) ৫ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিংকে শেষ করে দেওয়ার পর, পাক বোলিংকে কচুকাটা করে ১০৪ রানে অপরাজিত থেকে ছক্কা মেরে ম্যাচ জেতালেন সাঁই সুদর্শন (Sai Sudharsan)। পাকিস্তানের ২০৫ রানের জবাবে ৮০ বল বাকি থাকতেই জয়ের রান তুলে নিল যশ ধুলের (Yash Dhull) দল। 

ভারত এবং পাকিস্তান দুই দলই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। এই ম্যাচ যে দল জিতবে, তারা গ্রুপ শীর্ষে শেষ করবে। সেই লড়াইয়ে নেমে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা হাঙ্গারকার শুরু থেকেই উইকেট নিতে শুরু করেন। মাত্র ৯ রানে পাকিস্তানের ২ উইকেট চলে যায়। এর পরের কোনও জুটি দানা বাঁধছিল না। একের পর এক ব্যাটার সাজঘরে ফিরছিলেন। পাকিস্তানের মিডল অর্ডার ভাঙেন মানব সুথার। এই বাঁহাতি স্পিনার নেন ৩৬ রানে ৩ উইকেট।

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2023: ২ সেপ্টেম্বর রোহিত বনাম বাবরের 'মাদার অফ অল ব্যাটল', ফাইনাল ১৭ সেপ্টেম্বর, চলে এল বড় আপডেট

আরও পড়ুন: Jemimah Rodrigues, IND vs BANG 2nd Womens ODI: জেমাইমার অলরাউন্ড পারফরম্যান্সের দাপটে বাংলাদেশের বিরুদ্ধে সমতা ফেরাল হরমনের ভারত

৯৫ রানে ৬ উইকেট হারানোর পর পাকিস্তানের মুবাসির খান এবং কাসিম আক্রম কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তাঁরা ৪৩ রানের জুটি গড়েন। না হলে আরও কম রানে শেষ হয়ে যেতে পারত পাকিস্তানের ইনিংস। ২৮ রান করে মুবাসির আউট হওয়ার পর কিছুটা লড়াই করেন কাসিম। তিনি ৪৮ রান করেন। নিশান্ত সিন্ধু নেন মুবাসিরের উইকেট। কাসিমকে ফেরান হাঙ্গারগেকর। নবম স্থানে ব্যাট করতে নেমে মেহরান মুমতাজ করেন ২৫ রান। তিনি অপরাজিত থাকেন। পাকিস্তানের ইনিংস শেষ ২০৫ রানে। হাঙ্গারকার নিলেন ৪২ রানে ৫ উইকেট। 

জবাবে ব্যাট করতে নেমে ভারতের হয়ে শুরু থেকেই আগ্রাসী মেজাজে রান তুলতে থাকেন সাঁই ও অভিষেক শর্মা। অভিষেক ২৮ বলে ২০ রান করে আউট হয়ে গেলেও তিন নম্বরে নেমে নিকিন জোশ করেন ৬৪ বলে ৫৩ রান। গুজরাত টাইটান্স দলে খেলা সুদর্শন ১১০ বলে ১০৪ রান করেন। ১০টি চার এবং তিনটি ছক্কা মারেন তিনি। ছক্কা মেরেই ম্যাচ জিতিয়েছেন সুদর্শন। সুদর্শনের সঙ্গে ম্যাচ শেষ করেন অধিনায়ক যশ ধুল। ১৯ বলে ২১ রান করেন তিনি। 

এই জয়ের ফলে ভারত এ গ্রুপ শীর্ষেই রইল। সেমিফাইনালে তাই ভারত এ খেলবে বাংলাদেশ এ দলের বিরুদ্ধে। পাকিস্তান এ খেলবে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে। দু’টি ম্যাচই হবে ২১ জুলাই। মেগা ফাইনাল ২৩ জুলাই আয়োজিত হবে। এখন প্রশ্ন কলম্বোর বাইশ গজে কি ফের একবার 'মাদার অফ অল ব্যাটল' দেখা যাবে? সেটা জানার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.