আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল ভারত

আই সিসি-র টেস্ট RANKING-এ শীর্ষ স্থান ধরে রাখল ভারত । এক পয়েন্ট উন্নতি করে ১২৩ পয়েন্ট পেয়ে শীর্ষে ভারত । আট পয়েন্টের উন্নতি করেছে ডুপ্লেসি-রা । তবুও ভারতের থেকে ছয় পয়েন্ট কম পেয়ে অর্থাত ১১৭ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা । ১০০ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া । RANKING যথেষ্ট উন্নতি করেছে বাংলাদেশ । ৬৯ পয়েন্ট পেয়ে নবম স্থানে বাংলাদেশ ।  

Updated: May 19, 2017, 08:45 AM IST
আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল ভারত

ওয়েব ডেস্ক : আই সিসি-র টেস্ট RANKING-এ শীর্ষ স্থান ধরে রাখল ভারত । এক পয়েন্ট উন্নতি করে ১২৩ পয়েন্ট পেয়ে শীর্ষে ভারত । আট পয়েন্টের উন্নতি করেছে ডুপ্লেসি-রা । তবুও ভারতের থেকে ছয় পয়েন্ট কম পেয়ে অর্থাত ১১৭ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা । ১০০ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া । RANKING যথেষ্ট উন্নতি করেছে বাংলাদেশ । ৬৯ পয়েন্ট পেয়ে নবম স্থানে বাংলাদেশ ।  

আরও পড়ুন আগামিদিনে রিশব পন্থ দেশের গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠবেন, বললেন দ্রাবিড়

অন্যদিকে, ফের ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দিতে চলেছেন ফিটনেস কোচ শঙ্কর বসু। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফের টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দিলেন কোহলিদের ফিটনেস কোচ।  প্রায় পাঁচ মাস আগে ব্যাক্তিগত কারণের জন্য পদত্যাগ করেছিলেন তিনি। কিন্তু অনিল কুম্বলে এবং বিরাট কোহলির উদ্যোগে ফের ভারতীয় দলে ফিরে এলেন শঙ্কর। দুহাজার পনেরো সালে তিনি ভারতীয় দলে যোগ দেওয়ার পর থেকে ক্রিকেটারদের ফিটনেসে দারুন উন্নতি হয়েছে। এর মধ্যে বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদবের ফিটনেস নিয়ে আলাদাভাবে কাজ করেছিলেন এই ফিটনেস কোচ।

আরও পড়ুন কবে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে? নিজেই জানালেন রাহুল