আফগানদের অভিষেক টেস্টে জোড়া শতরান ধাওয়ান-বিজয়ের, ব্যাটন ভারতের হাতে

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে নজরকাড়া পারফরম্যান্স শিখর ধাওয়ানের (৯৬ বলে ১০৭)। ‘গব্বর’-কে যোগ্য সঙ্গত করেছেন মুরলি বিজয়ও (১৫৩ বলে ১০৫ রান)।

Updated By: Jun 14, 2018, 07:05 PM IST
আফগানদের অভিষেক টেস্টে জোড়া শতরান ধাওয়ান-বিজয়ের, ব্যাটন ভারতের হাতে

নিজস্ব প্রতিবেদন: না, লাল বলের ক্রিকেটে কোনও কেরামতিই দেখাতে পারলেন না রশিদ। অন্তত প্রথম দিনের স্কোর বোর্ডে তা দিনের আলোর মতোই পরিষ্কার। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম দিনে অজিঙ্কা রাহানের ভারত করেছে ৬ উইকে়টে ৩৪৭। ক্রিজে আছেন ভারতের দুই অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন- একমাত্র আফগান, যিনি ভারতের হয়ে টেস্ট খেলেছেন

চিন্নাস্বামীতে টস জিতে  আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক অজিঙ্কা রাহানে। আর প্রথম ব্যাটে এসেই নবাগত আফগানদের বিরুদ্ধে সংহার রূপ ধারণ করেন ভারতীয় ওপেনাররা। আফগানিস্তানের  অভিষেক টেস্টেই শতরানের ইনিংস খেলেন ভারতের দুই ওপেনার  শিখর ধাওয়ান এবং মুরলি বিজয়। যার ফলে বিশ্বের এক নম্বর টেস্ট দলের সামনে কার্যত হালে পানিই পায়নি আফগান বোলাররা। 

কাবুলিওয়ালার দেশের হয়ে ২টি উইকেট পেয়েছেন ইয়ামিন আহমেদজাই। একটি করে উইকেট পেয়েছেন ওয়াফাদর, মুজিবুর রহমান এবং আইপিএল তারকা রশিদ খান।

আরও পড়ুন- সেঞ্চুরির সঙ্গে অনন্য রেকর্ড গব্বরের

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে নজরকাড়া পারফরম্যান্স শিখর ধাওয়ানের (৯৬ বলে ১০৭)। ‘গব্বর’-কে যোগ্য সঙ্গত করেছেন মুরলি বিজয়ও (১৫৩ বলে ১০৫ রান)। তিন নম্বরে পূজারার বদলে ব্যাট করতে আসা ‘ইন ফর্ম’ লোকেশ রাহুলও অর্ধশতরান করেন (৫৪)। তবে, দুই অঙ্কের রান পেলেও তেমনভাবে নজর কাড়তে পারেননি চেতেশ্বর পূজারা ও অধিনায়ক অজিঙ্কা রাহানে। ৪ রান করে রান আউট হন ঋদ্ধির পরিবর্তে দলে সুযোগ পাওয়া দীনেশ কার্তিক।   

.