অস্ট্রেলিয়াতেই অধিনায়ক বিরাট কোহলির আসল পরীক্ষা, বললেন আক্রম

টেস্টে বিশ্বের এক নম্বর দল টিম ইন্ডিয়া চলতি বছরে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। অস্ট্রেলিয়ায় এই সিরিজ তাই ক্যাপ্টেন কোহলির কাছে কঠিন পরীক্ষা।

Updated By: Nov 27, 2018, 10:11 AM IST
অস্ট্রেলিয়াতেই অধিনায়ক বিরাট কোহলির আসল পরীক্ষা, বললেন আক্রম

নিজস্ব প্রতিবেদন : বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কেমন? অস্ট্রেলিয়া সফর শেষেই তা স্পষ্ট হয়ে যাবে। এই অস্ট্রেলিয়া সফর অধিনায়ক বিরাট কোহলির কাছে অগ্নিপরীক্ষা বলেই মনে করছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আক্রম। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের সিরিজ জয়ের দারুণ সম্ভাবনা দেখছেন পাক কিংবদন্তি।

আরও পড়ুন - একা বিরাট জেতাতে পারবে না, বলে দিলেন গিলক্রিস্ট

টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই ক্রিকেটমহলের ফোকাসে এখন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট। টেস্টে বিশ্বের এক নম্বর দল টিম ইন্ডিয়া চলতি বছরে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। অস্ট্রেলিয়ায় এই সিরিজ তাই ক্যাপ্টেন কোহলির কাছে কঠিন পরীক্ষা। বিদেশ সফরে আরও একবার প্রমান করার সুযোগ কোহলি অ্যান্ড কোম্পানির কাছে।

আরও পড়ুন - এশিয়ান কাপের প্রস্তুতিতে ডিসেম্বরে ওমানের বিরুদ্ধে খেলবে সুনীলরা

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমের মতে, "কোহলির সামনে এটা সেরা সুযোগ। অস্ট্রেলিয়া দল হিসেবে একেবারেই অভিজ্ঞ নয়। তরুণ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে তাই ভারতের ঝাঁপিয়ে পড়া উচিত। আমার আবার ভারত-পাকিস্তানের বোলাররা অস্ট্রেলিয়ায় এলে অন্যরকম চিন্তা হয়। বাড়তি বাউন্স আদায় করতে গিয়ে যেন বেশি উত্সাহিত না হয়ে পড়ে। কারণ ওটাই সমস্যা। ভারতীয় বোলারদের কিন্তু শর্ট বল করলে চলবে না। সামনে বল রাখতে হবে। শর্ট অব লেংথ ডেলিভারির জন্যই ব্যাটসম্যানরা অপেক্ষা করবে। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি কেমন, সেটাও বোঝা যাবে এই সিরিজে।"

.