যুব বিশ্বকাপে ফের হার ভারতের, লড়াই করে কলম্বিয়ার কাছে ১-২ গোলে হার

Updated By: Oct 9, 2017, 11:29 PM IST
যুব বিশ্বকাপে ফের হার ভারতের, লড়াই করে কলম্বিয়ার কাছে ১-২ গোলে হার

ওয়েব ডেস্ক : দুরন্ত লড়েও বিশ্বকাপের গ্রুপ লিগের ম্যাচে কলম্বিয়ার কাছে হারতে হল ভারতকে। পর পর দু’ ম্যাচ হেরে  বিশ্ব ফুটবলের সেরা মঞ্চ থেকে বিদায়ের মুখে মাতোসের দল। তবে আবির্ভাবেই ভারতের তরুণ ব্রিগেড বুঝিয়ে দিল, তারা বিশ্ব ফুটবলের সেরা মঞ্চে থাকতেই এসেছে।

ফিফা র্যাকিংয়ে ১০ নম্বরে থাকা কলম্বিয়ার বিরুদ্ধে অমরজিত, অভিজিতরা যেভাবে লড়াই করলেন, তা কুর্ণিশ পেতে বাধ্য। ইউএসএ-র কাছে হারের পর স্ট্র্যাটেজি বদলেছিলেন মাতোস। দলে চার চারটে পরিবর্তনও করেছিলেন পর্তুগিজ কোচ। আর তাতেই যেন বদলে যায় টিম ইন্ডিয়া।

প্রথমার্ধে ইতিহাসে জায়গা করে নিতে পারতেন বাংলার অভিজিত। কিন্তু, সহজতম সুযোগ নষ্ট করেন বাংলার ওই ফুটবলার। রাহুলের শট পোস্টে না লাগলে বিরতির আগেই বিশ্বকাপের প্রথম গোল পেতে পারত ভারতের ব্লু ব্রিগেড। তবে আলাদা করে বলতেই হবে গোলকিপার ধীরজ সিং-এর নাম। গোটা ম্যাচে দুরন্ত খেলেন তরুণ এই গোলকিপার। দ্বিতিয়ার্ধেই শুরুতেই কলম্বিয়াকে এগিয়ে দেন পেনালোজা। একটা সময় ভারতীয় ডিফেন্সকে চাপে ফেলে দিয়েছিল কলম্বিয়া। কিন্তু, খেলার শেষ দিকে সেটপিস থেকে গোল করে ভারতকে সমতায় ফেরান জ্যাকসন। গোটা নেহেরু স্টেডিয়াম তখন আনন্দে উত্তেজিত। তবে ভারতীয় দলের ফুটবলারদের সেলিব্রেশনের রেশ কাটতে না কাটতেই ম্যাচ আবার লিড নেয় কলম্বিয়া। ফের একবার গোলদাতা সেই পেনালোজা। হারলেও গোটা দেশকে গর্বিত করল মাতোসের তরুণ ব্রিগেড। তাই এই দলকে দু’বছর পর অনূর্ধ্ব কুড়ি বিশ্বকাপেও খেলতে দেখলে অবাক হওয়ার থাকবে না।

.