India vs England: ম্যাচ জিতলেও সফ্ট সিগন্যাল নিয়ে ক্ষোভ প্রকাশ ভারত অধিনায়ক কোহলির

ভারতের ১৮৫ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৭৭ রানেই থেমে যেতে হয় ইংল্যান্ডকে। আপাতত সিরিজ ২-২। 

Updated By: Mar 19, 2021, 01:13 PM IST
India vs England: ম্যাচ জিতলেও সফ্ট সিগন্যাল নিয়ে ক্ষোভ প্রকাশ ভারত অধিনায়ক কোহলির

নিজস্ব প্রতিবেদন - আহমেদাবাদে চতুর্থ টি-২০ ম্যাচে জিতে সিরিজে সমতা ফেরালেও আম্পায়ারিংয়ের কিছু সিদ্ধান্ত নিয়ে ঘুরিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার শেষ ওভার পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৮ রানে জেতে কোহলি বাহিনী। তবে এই ম্যাচেই সূর্যকুমার যাদব ও ওয়াশিংটন সুন্দরের আউট হওয়ার ধরণ নিয়ে তৈরী হয়েছে বিতর্ক।

সূর্যকুমার যাদবের ক্যাচ নেওয়ার সময় দেখা যায় ডেভিড মালান বলটিকে সঠিকভাবে তালুবন্দি করতে পারেননি এবং বলটিও মাটিতে লেগেছিল বলেই ধারণা ক্রিকেটমহলের একাংশের। ফের বিতর্ক তৈরী হয় ওয়াশিংটন সুন্দর আউট হওয়ার সময়। তাঁর ক্যাচ নেওয়ার সময় আদিল রশিদের পা বাউন্ডারি লাইনে ঠেকে যায় বলেই মনে করছে ভারতীয় শিবির। কিন্তু এক্ষেত্রেও ড্রেসিংরুমে ফিরে আসতে হয় সুন্দরকে।

আরও পড়ুন - Ind vs Eng: ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ১৮ জনের দল ঘোষণা ভারতের

দুটি আউটের ক্ষেত্রেই মাঠের আম্পায়ার সফ্ট সিগন্যাল হিসেবে আউট দেন। এরপরে তৃতীয় আম্পায়ারও যথেষ্ট প্রমাণের অভাবে মাঠের আম্পায়ারের সিদ্ধান্তে সিলমোহর দেন। এনিয়েই ক্ষোভ প্রকাশ করেন কোহলি। ম্যাচের পরে তিনি বলেন, আম্পায়ারদের জন্য সফ্ট সিগন্যাল হিসেবে ‘নিশ্চিত নন’ বলেও একটি সিগন্যাল থাকা উচিৎ। কোহলির মতে, এটা না হলে বড় ম্যাচে অনেক বড় টিমই এর ফলে ভুগতে পারে।

ভারতের ১৮৫ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৭৭ রানেই থেমে যেতে হয় ইংল্যান্ডকে। আপাতত সিরিজ ২-২। শনিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টি-২০ সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে এই দুই দল।

.