শামির আগুনে বোলিং, দোসর কুলদীপ-চাহল, ১৫৭ রানেই গুটিয়ে গেল কিউইরা

এরপর শুরু কুলদীপ শো। পর পর তুলে নিলেন ৪ উইকেট। একা লড়াই করেন কেন উইলিয়ামসন।

Updated By: Jan 23, 2019, 10:28 AM IST
শামির আগুনে বোলিং, দোসর কুলদীপ-চাহল, ১৫৭ রানেই গুটিয়ে গেল কিউইরা
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : নেপিয়ারে দুরন্ত বোলিং মহম্মদ শামির। সঙ্গে দোসর স্পিন জুটি কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহল। ভারতীয় বোলারদের দাপটে নেপিয়ারে প্রথম একদিনের ম্যাচে মাত্র ১৫৭ রানেই গুটিয়ে গেল কিউইদের ইনিংস। একা কুম্ভ হয়ে লড়লেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

আরও পড়ুন - একদিনের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে দ্রুততম ১০০ উইকেট শিকারি মহম্মদ শামি

বুধবার ম্যাকলারেন পার্কে টস জিতে প্রথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুতেই মহম্মদ শামির আগুনে বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি দুই কিউই ওপেনার কলিন মুনরো(৮) এবং মার্টিন গাপটিল(৫)। গাপটিলের উইকেট তুলে নিয়ে একদিনের ক্রিকেটে কেরিয়ারের শততম উইকেটটি তুলে নেন শামি। এরপর রস টেলর এবং কেন উইলিমাসনের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে নিউ জিল্যান্ড। কিন্তু যুজবেন্দ্র চাহলের জোড়া ধাক্কায় পর পর ফিরে গেলেন রস টেলর(২৪) এবং টম লাথাম(১১)। নিকোলসকে(১২) তুলে নেন কেদার যাদব। আর স্যান্টনারকে (১৪) ফেরালেন শামি। এরপর শুরু কুলদীপ শো। পর পর তুলে নিলেন ৪ উইকেট। একা লড়াই করেন কেন উইলিয়ামসন। ৮১ বলে ৬৪ রান করেন তিনি। উইলিয়ামসন আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউ জিল্যান্ডের ইনিংস।

৩৮ ওভারে মাত্র ১৫৭ রানে অল আউট নিউ জিল্যান্ড। ভারতের হয়ে কুলদীপ যাদব ৪ উইকেট নেন। মহম্মদ শামি নেন ৩টি উইকেট। ২টি উইকেট চাহলের ঝুলিতে। একদিনের সিরিজের প্রথম ম্যাচ জিততে ভারতের প্রয়োজন ১৫৮ রান।

.